হামলার উদ্দেশে মজুত বিপুল অস্ত্রশস্ত্র, পুলিশি অভিযানে বানচাল ছক, কাটোয়ায় গ্রেপ্তার ৩

By | March 27, 2022


ধীমান রায়, কাটোয়া: বিপুল পরিমাণে বোমা ও অস্ত্রশস্ত্র নিয়ে হামলার পরিকল্পনা ছিল। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে দিল পূর্ব বর্ধমান জেলার কাটোয়া (Katwa) থানার পুলিশ। হামলার আগেই কাটোয়ার শ্রীবাটি গ্রাম থেকে পুলিশ উদ্ধার করল প্রচুর বোমা (Bombs) ও বিপুল পরিমাণে অস্ত্রশস্ত্র। ওই ঘটনায় পুলিশ গ্রেপ্তার করেছে তিন দুষ্কৃতীকে। ধৃতদের নাম – বজরুল শেখ ওরফে কালো, সইদুল শেখ ওরফে ফুটো এবং জামির আলি মণ্ডল। শ্রীবাটি গ্রামেই তাদের বাড়ি। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ১৬ টি সকেট বোমা, ৪ টি রাইফেল, ২৪ রাউন্ড রাইফেলের গুলি, একটি পিস্তল এবং দুই রাউন্ড পিস্তলের গুলি। ধৃতদের রবিবার কাটোয়া আদালতে তোলা হলে পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

ছবি: জয়ন্ত দাস।

রামপুরহাটের বগটুইতে (Bogtui)পুড়ে নিরীহ মানুষজনের মর্মান্তিক মৃত্যুর পর মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন, রাজ্যজুড়ে আগ্নেয়াস্ত্র উদ্ধার তল্লাশি চালানো হোক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার গভীর রাতে সূত্র মারফত পুলিশের কাছে খবর আসে যে শ্রীবাটি গ্রামে কয়েকজন অস্ত্রশস্ত্র নিয়ে জড়ো হয়েছে। তারা হামলার ছক কষছে। খবর পেয়েই পুলিশ শ্রীবাটি গ্রামে হানা দেয়। পুলিশের বয়ান অনুযায়ী, ওই গ্রামে ঢালাই রাস্তার পাশে একটি জমির কাছে পুলিশ কয়েকজনকে দেখতে পায়। পুলিশকে দেখে তারা ছুটে পালানোর চেষ্টা করে। তাড়া করে পুলিশ ধরে তিনজনকে। দুজন পালিয়ে যায়। ধৃতদের কাছ থেকে ও পরবর্তী সময়ে আশপাশে তল্লাশি চালিয়ে পুলিশ বিপুল পরিমাণে সকেট বোমা ও আগ্নেয়াস্ত্র (Arms) উদ্ধার করে।

[আরও পড়ুন: বিয়ের দেড় মাস পর দুই রাজমিস্ত্রির সঙ্গে পালালেন বধূ! চাঞ্চল্য পশ্চিম মেদিনীপুরের দাসপুরে]

পুলিশ তদন্তে জানতে পেরেছে, খাসজমির দখল নিয়ে ধৃত কালো শেখের সঙ্গে ওই গ্রামের আর একপক্ষের বিবাদ চলে আসছিল বেশ কিছুদিন ধরেই। তার জেরেই কালো শেখ বোমা ও আগ্নেয়াস্ত্র নিয়ে তার বিপক্ষ গোষ্ঠীর ওপর হামলার পরিকল্পনা করেছিল। তার আগেই পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে। এত অস্ত্রশস্ত্র কোথা থেকে আমদানি করা হল, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ তার খোঁজ করছে। বোমাগুলি নিস্ক্রিয় করতে খবর পাঠানো হয়েছে বম্ব স্কোয়াডকে।

[আরও পড়ুন: মিস্ত্রি পরিচয়ে বাড়িতে ঢুকে বৃদ্ধাকে বেঁধে গয়নাগাটি লুট, বেহালায় ব্যাপক চাঞ্চল্য

অপরদিকে, পূর্ব বর্ধমানের ভাতারে (Bhatar) আগ্নেয়াস্ত্র-সহ পুলিশের হাতে ধরা পড়েছে এক দুষ্কৃতী। পুলিশ জানায় ধৃতের নাম উত্তম দাস। ভাতারের কুবাজপুর গ্রামে তার বাড়ি। শনিবার গভীর রাতে ভাতারের মোহনপুর গ্রামের কাছে তাকে গ্রেফতার করা হয়। ধৃতের কাছে উদ্ধার হয়েছে একটি দেশি পিস্তল ও চার রাউন্ড গুলি। ধৃতকে রবিবার বর্ধমান আদালতে পাঠানো হয়েছে।

Arms
ছবি: জয়ন্ত দাস।

পুলিশ সূত্রে জানা গিয়েছে গত তিনদিন ধরে বেআইনি অস্ত্র ও বোমা উদ্ধারের জন্য লাগাতার পুলিশের অভিযান চলছে। পাশাপাশি এলাকায় চলছে কড়া নজরদারি। ভাতার থানার ওসি সৈকত মণ্ডল জানান, শনিবার রাতে পুলিশের টহলদারি ভ্যান মোহনপুর এলাকায় ঘোরাঘুরি করার সময় ওই ব্যক্তিকে রাস্তায় দেখতে পায়। পুলিশ দেখেই উত্তম ছুটে পালানোর চেষ্টা করে। পুলিশ তাড়া করে তাকে ধরে ফেলে। তল্লাশি চালিয়ে চারটি গুলি ও একটি পিস্তল উদ্ধার হয়। কী উদ্দেশে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরছিল ওই দুস্কৃতী তা খতিয়ে দেখছে পুলিশ।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link