‘স্বপ্নের ডেলিভারি’, নটরাজনের বাঁক খাওয়ানো বল দেখে তাজ্জব নেটদুনিয়া

By | April 10, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাইক গ্যাটিংকে যে বলে বোল্ড করেছিলেন শেন ওয়ার্ন, তাকে শতাব্দীর সেরা ডেলিভারি আখ্যা দেওয়া হয়েছিল। ১৯৯৯ বিশ্বকাপে অল্পের জন্য ওয়াসিম আক্রমের বাঁক খাওয়ানো ডেলিভারি ড্যামিয়েন মার্টিনের উইকেট ভাঙেনি। ধারাভাষ্যকার টনি গ্রেগ বলেছিলেন, ”এটা তো ব্যুমেরাং।”

বিশ্বক্রিকেটে এমন স্বপ্নের ডেলিভারি করেছেন অনেকেই। সেগুলোর মতো না হলেও গতকাল আইপিএলে (IPL 2022) সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বাঁ হাতি পেসার টি নাটরাজন (T Natarajan) যে বলটায় রুতুরাজ গায়কোয়াড়ের মিডল স্টাম্প উড়িয়ে দেন, সেই ডেলিভারিকে অনেকেই স্বপ্নের ডেলিভারি বলছেন। হাওয়ায় বলটা অনেকটা বাঁক নেয়, তার পরে রুতুরাজের ব্যাট ও প্যাডের মধ্যে যে ফাঁক, তা গলে উইকেট ভেঙে যায়। ধারাভাষ্যকাররা বারবার বলছিলেন, ”সিমের অবস্থান ভাল করে লক্ষ্য করে দেখুন। বলটা মাটিতে পড়ার পরে সামান্য মুভ করে গায়কোয়াড়ের মিডল স্টাপ মাটিতে ফেলে দিল।” 

রুতুরাজ গায়কোয়াড় ওপেনার। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নজর কেড়েছিলেন এই ক্রিকেটার। তার পরেই আইপিএলের সংসারে ঢুকে পড়েন তিনি। গতবারের আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রুতুরাজ।  এবারও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) তাঁর দিকে তাকিয়ে। শুরুটা যদি ভাল করতে পারেন ওপেনাররা, তাহলে বড় রান করার একটা সম্ভাবনা থেকে যায়। কিন্তু এখনও পর্যন্ত রুতুরাজ বড় রান পাননি। মাত্র ১৬ রান করেন তিনি। রুতুরাজের মতোই খারাপ অবস্থা তাঁর দলেরও। হেরেই চলেছে চেন্নাই সুপার কিংস। 

 

শনিবার সানরাইজার্স হায়দরাবাদের কাছেও হারতে হয়েছে মহেন্দ্র সিং ধোনিদের। শুরু থেকেই উইকেট যাওয়ায় কখনওই মনে হয়নি চেন্নাই বড় রান তুলতে পারবে বোর্ডে। তার উপরে রুতুরাজকে শুরুতেই তুলে নিয়ে নটরাজন জোর ধাক্কা দেন চেন্নাইয়ের ইনিংসে। নটরাজন ইয়র্কারের জন্য বিখ্যাত হয়ে গিয়েছিলেন আইপিএলে। শেষের ওভারগুলোয় স্লোয়ার ও ইয়র্কার মিশিয়ে ব্যাটসম্যানকে আটকে রাখতে পারেন। শনিবার  ধোনিদের বিরুদ্ধে নটরাজন নেন ২টি উইকেট। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link