সোনিয়াকে ৬ ঘণ্টা জেরা করেও সন্তুষ্ট নয় ইডি, ফের বুধবার দিতে হবে হাজিরা

By | July 26, 2022


Published by: Biswadip Dey |    Posted: July 26, 2022 7:12 pm|    Updated: July 26, 2022 7:29 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) মুখোমুখি হলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। মঙ্গলবার ২ দফায় প্রায় ৬ ঘণ্টা তাঁকে জেরা করেন ইডি আধিকারিকরা। এরপর তিনি ইডির দপ্তর থেকে বেরিয়ে আসেন। গত ২১ সেপ্টেম্বর ইডির তলবে সাড়া দিয়ে কেন্দ্রীয় সংস্থার দপ্তরে এসেছিলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি। এদিন ফের তিনি হাজিরা দিলেন ইডির দপ্তরে। বুধবারও তাঁকে হাজিরার জন্য তলব করেছে ইডি।

এদিন সকাল ১১টা নাগাদ মা সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) ইডি দপ্তরে পৌঁছে দেন রাহুল ও প্রিয়াঙ্কা। পরে দুপুরে তিনি বেরিয়ে আসেন ইডির দপ্তর থেকে। সাময়িক ভাবে মনে করা হয়েছিল, আজকের মতো সোনিয়ার জিজ্ঞাসাবাদ হয়তো শেষ হয়ে গিয়েছে। কিন্তু পরে তিনি আবারও ফিরে আসেন। শেষ পর্যন্ত মঙ্গলবার সন্ধেবেলায় বাড়ি যান সোনিয়া। উল্লেখ্য, ইডির দপ্তরে এদিনও সারাক্ষণ হাজির ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মায়ের সব ওষুধপত্র নিয়ে অন্য ঘরে অপেক্ষমাণ ছিলেন তিনি। 

[আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরে করিডর বানাতে তৃতীয় দেশকেও শামিল! চিন ও পাকিস্তানকে একহাত ভারতের]

কংগ্রেস নেতা, কর্মীদের বিক্ষোভের আঁচ পেয়ে এদিন আগেভাগেই ইডি কার্যালয়ের আশপাশে নিরাপত্তার কড়া বেষ্টনী ছিল। সোনিয়া সেখানে ঢোকার পর সংসদে ফিরে আসেন রাহুল গান্ধী। সেখানে সাংসদদের নিয়ে প্রতিবাদ মিছিলের আয়োজন করেন। তাঁদের অভিযোগ, ইডির ‘অপব্যবহার’ হচ্ছে। কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী, প্রদীপ ভট্টাচার্য, মল্লিকার্জুন খাড়গে-সহ একাধিক সাংসদের হাতে পোস্টার। তাতে স্পষ্ট লেখা– ইডির অপব্যবহার বন্ধ হোক।

পরে মিছিল রাষ্ট্রপতি ভবনের দিকে এগোতে গেলেই বাধা দেয় পুলিশ। কংগ্রেস সাংসদদের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় পুলিশের। রাহুল গান্ধীকে আটক করে প্রিজন ভ্যানে তোলা হয়। এমনকী মহিলা সাংসদদেরও রেয়াত করা হয়নি বলেই অভিযোগ। পুলিশ তাঁদের টেনেহিঁচড়ে নিয়ে যায় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মূল্যবৃদ্ধি নিয়ে লাগাতার আক্রমণ বিরোধীদের, করোনার অজুহাত দেখিয়ে আলোচনা এড়াল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link