সুনন্দা পুষ্কর হত্যা মামলায় হাইকোর্টের পক্ষ থেকে নোটিস শশী থারুরকে

By | December 1, 2022


নয়াদিল্লি, ১ ডিসেম্বর (হি.স.) : সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় দিল্লি পুলিশ নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করেছে দিল্লি হাইকোর্টে। বৃহস্পতিবার, হাইকোর্টের পক্ষ থেকে এই বিষয়ে নোটিস পাঠানো হল শশী থারুরকে।

২০২১ সালের আগস্টে নিম্ন আদালত সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় মুক্তি দিয়েছিল শশী থারুরকে। কিন্তু, থারুর সেই আবেদনের প্রতিলিপি পাননি বলে জানিয়েছে। এর মধ্যেই দিল্লি হাইকোর্ট এই নোটিস পাঠাল। এদিন আদালতে, থারুরের পক্ষের আইনজীবী দাবি করেন, শশী থারুরকে দিল্লি পুলিশ তাদের আবেদনের প্রতিলিপি পাঠায়নি। ইচ্ছা করে ভুল ইমেইল অ্যাড্রেসে পাঠানো হয়েছে আবেদনের প্রতিলিপিটি। এরপরই, বিচারপতি ডিকে শর্মা দিল্লি পুলিশের কৌসুঁলিকে নির্দেশ দেন, শশী থারুরের আইনজীবীকে তাদের আবেদনের একটি প্রতিলিপি দিতে। তিনি আরও বলেন, এই মামলা সম্পর্কিত কোনও নথি বা নথির প্রতিলিপি মামলায় সঙ্গে জড়িত ব্যক্তিবর্গের বাইরে আর কাউকে দেওয়া যাবে না। এই মামলার পরবর্তী শুনানি হবে, আগামী বছরের ৭ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৭ জানুয়ারি নয়াদিল্লির এক অভিজাত হোটেলের ঘরে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল সুনন্দা পুষ্করকে। সেই সময় তাঁর সরকারি বাংলোতে মেরামতির কাজ চলছিল বলে, সুনন্দা পুষ্করকে নিয়ে দিল্লির ওই হেটেলে থাকছিলেন শশী থারুর। সুনন্দার মৃত্যুর পর, শশী থারুরের বিরুদ্ধে, তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছিল। হত্যার মামলা দায়ের করেই এর তদন্ত শুরু করেছিল পুলিশ। আর, শশী থারুরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া এবং স্বামী হিসেবে অত্যাচার করার অভিযোগে মামলা করা হয়েছিল।



Source link