সারা দেশের ধর্মীয় পরিবেশে মাতা ত্রিপুরেশ্বরী মন্দিরের এক অনন্য অবস্থান রয়েছে : উপরাষ্ট্রপতি

By | November 29, 2022


আগরতলা, ২৯ নভেম্বর (হি. স.) : ত্রিপুরা সফরে এসে সস্ত্রীক মাতা ত্রিপুরেশ্বরী মন্দিরে পূজা দিলেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনকর। তিনি উদয়পুরে মাতা ত্রিপুরেশ্বরী মন্দিরে পূজা দেওয়ার পর মন্দির চত্বর ঘুরে দেখেছেন। কল্যাণ সাগরের পাড়ে গিয়ে সৌন্দর্য উপভোগ করেছেন। তিনি এদিন তিনি আবেগ আপ্লুত হয়ে বলেন, সারা দেশের ধর্মীয় পরিবেশে মাতা ত্রিপুরেশ্বরী মন্দিরের এক অনন্য অবস্থান রয়েছে। এই মন্দিরের পরিকাঠামো উন্নয়ন দীপাবলীর আগেই সমাপ্ত হবে এবং পরবর্তী ত্রিপুরা সফড়েই তিনি তা প্রত্যক্ষ করবেন, আশা প্রকাশ করে বলেন তিনি।

আজ বিমানবন্দরে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকরকে উষ্ণ অভ্যর্থনা জানান ত্রিপুরার রাজ্যপাল সত্যদেও নারায়ণ আর্য, মুখ্যমন্ত্রী প্রফেসর(ডা:) মানিক সাহা, উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক এবং মুখ্য সচিব জে কে সিনহা। বিমান বন্দর থেকে হেলিকপ্টারে সোজা চলে যান উদয়পুর। সেখানেও তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী ডা: সাহা এদিন তাঁর সাথেই উদয়পুরে গিয়েছেন। সেখানে কৃষি মন্ত্রী প্রণজিৎ সিংহ রায় এবং বিধায়ক বিপ্লব ঘোষ তাঁকে স্বাগত জানিয়েছেন।

মাতা ত্রিপুরেশ্বরী মন্দিরে পূজা দেওয়ার পর উপরাষ্ট্রপতি মন্দির চত্বর ঘুরে দেখেছেন। মন্দিরের পরিকাঠামো উন্নয়ন কাজের খোঁজ নিয়েছেন। এদিন কল্যাণ সাগর দীঘির পাড় পরিদর্শন করেছেন। সেখানে মনোরম পরিবেশ দেখে তিনি ভীষণ আনন্দিত হয়েছেন। মন্দির এবং তার আশেপাশের সৌন্দর্য তিনি ভীষণ উপভোগ করেছেন বলে জানিয়েছেন।

এদিন উপরাষ্ট্রপতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, মাতা ত্রিপুরেশ্বরী মন্দিরের পরিকাঠামো উন্নয়ন দেখে ভীষণ আনন্দিত এবং বিস্মিত হয়েছি। ত্রিপুরার মুখ্যমন্ত্রী খুবই দক্ষতার সাথে এই মন্দিরের পরিকাঠামো উন্নয়নে ব্রতী রয়েছেন, জেনে খুশি হয়েছি। তাঁর কথায়, সারা দেশে এই মন্দিরের অনন্য পরিচিতি রয়েছে। এই মন্দিরের সারা দেশের ধর্মীয় পরিবেশে এক অনন্য অবস্থান রয়েছে। তাঁর বিশ্বাস, মন্দিরের পরিকাঠামো উন্নয়ন আগামী দীপাবলীর পূর্বেই সমাপ্ত হবে এবং পরবর্তী ত্রিপুরা সফরে সেই মনোরম পরিবেশ তিনি প্রত্যক্ষ করতে পারবেন।



Source link