সাকেতের গ্রেফতারের সমালোচনায় মুখ্যমন্ত্রীকে পাল্টা তোপ বিজেপি-র

By | December 6, 2022


কলকাতা, ৬ ডিসেম্বর (হি.স.) : সাকেতের গ্রেফতারে কেন্দ্রের সমালোচনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাল্টা তোপ দাগলেন বিজেপি-র রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য। 

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতাকে পাল্টা তোপ দেগে রাজ্য শমীকবাবু জানান, গণতান্ত্রিক অধিকার রয়েছে বলে যা খুশি করা যায় না। প্রতিহিংসার রাজনীতি কী, তার বড় নিদর্শন রয়েছে এই রাজ্যে।

প্রধানমন্ত্রীকে কটাক্ষের জন্য একহাত নিতেও ছাড়েননি শমীকবাবু। তাঁর কথায়, ‘‘দেশের প্রধানমন্ত্রী সেতু ভেঙে যাওয়ার পর সেখানে গিয়েছেন। সেই প্রধানমন্ত্রীর নামে প্রচার করা হচ্ছে।’’ এর পর ফের রাজ্য সরকারকে একহাত নেন বিজেপি নেতা। বলেন, ‘‘প্রতিহিংসার কথা কারা বলছেন? কারা বলছেন ব্যাড অ্যান্ড স্যাড? এই রাজ্যে একটা কার্টুন এঁকে জেলে যেতে হয়েছিল অম্বিকেশ মহাপাত্রকে। একটা প্রান্তিক পরিবারের ছেলে যখন সারের দাম কেন বেড়েছে জিজ্ঞেস করেছিল, তাঁকে মাওবাদী বলে জেলে ঢুকিয়ে দেওয়া হয়েছিল। প্রতিহিংসার রাজনীতি কী এবং তা কী হতে পারে, তার বড় নিদর্শন এই রাজ্য।’’মঙ্গলবার রাত দু’টোর সময় বিমানবন্দর থেকে গ্রেফতার হন সাকেত। সে খবর পরে টুইটারে জানান তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। তাঁর অভিযোগ, গুজরাতের মোরবী সেতু ভেঙে পড়া নিয়ে টুইট করেছিলেন বলেই গ্রেফতার সাকেত। এই নিয়ে সরব মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।



Source link