সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করার ক্ষেত্রে গেম চেঞ্জার হতে চলেছে অগ্নিপথ প্রকল্প : প্রধানমন্ত্রী

By | January 16, 2023


নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (হি.স.): নতুন নিয়োগপ্রাপ্ত অগ্নিবীরদের প্রথম ব্যাচের সঙ্গে মতবিনিময় করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অগ্নিবীরদের সঙ্গে আলাপচারিতায় অংশ নেন প্রধানমন্ত্রী। ভার্চুয়ালি মিলিত হন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। নতুন নিয়োগপ্রাপ্ত অগ্নিবীরদের প্রথম ব্যাচের সঙ্গে এদিন মতবিনিময় করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

প্রধানমন্ত্রী এদিন বলেছেন, ছায়াযুদ্ধের নতুন ফ্রন্ট এবং সাইবার যুদ্ধের চ্যালেঞ্জের পরিপ্রেক্ষিতে প্রযুক্তিগতভাবে উন্নত সৈনিকরা ভারতীয় সশস্ত্র বাহিনীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তিনি বলেন, বর্তমান তরুণ প্রজন্মের মধ্যে এই বিশেষ সম্ভাবনা রয়েছে এবং তাই অগ্নিবীররা ভবিষ্যতে সশস্ত্র বাহিনীতে অগ্রণী ভূমিকা পালন করবেন।
প্রধানমন্ত্রী মোদী বলেছেন, নতুন ভারত নতুন শক্তিতে পূর্ণ এবং সশস্ত্র বাহিনীকে আধুনিকীকরণের পাশাপাশি আত্মনির্ভর করার প্রচেষ্টা চলছে। প্রধানমন্ত্রী মোদী অগ্নিবীরদের এই পথ-ব্রেকিং অগ্নিপথ প্রকল্পের পথপ্রদর্শক হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। আত্মবিশ্বাসের সঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তরুণ অগ্নিবীররা সশস্ত্র বাহিনীকে আরও তরুণ এবং প্রযুক্তি জ্ঞানী করে তুলবে। অগ্নিবীরদের সম্ভাবনাকে স্বাগত জানিয়ে তিনি বলেন, তাঁদের চেতনা সশস্ত্র বাহিনীর সাহসিকতার প্রতিফলন যা সর্বদা দেশের পতাকাকে উদীয়মান রেখেছে।



Source link