সশরীরে হাজিরা দিতে ৪ সপ্তাহ সময় চাই, সিবিআইয়ের কাছে অনুরোধ অনুব্রতর

By | April 6, 2022


সময় চাইলেন কেষ্ট

কলকাতা : সিবিআইয়ের থেকে সময় চাইলেন অনুব্রত মণ্ডল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে সশরীরে হাজিরার জন্য ৪ সপ্তাহ সময় চেয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। বুধবার দুপুরেই এসএসকেএমে অনুব্রতর সঙ্গে দেখা করতে আসেন তাঁর আইনজীবীরা। তারপর সেখান থেকে তাঁরা চলে যান নিজাম প্যালেসে সিবিআই অফিসে। সেখানে গিয়ে তাঁরা অনুব্রত মণ্ডলের তরফে আবেদনপত্র জমা দেন সিবিআই গোয়েন্দাদের কাছে। ওই আবেদনপত্র তৃণমূল নেতা জানিয়েছেন, তাঁর সদিচ্ছা থাকা সত্বেও শারীরিক অসুস্থতার কারণে তিনি সিবিআই দফতরে হাজিরা দিতে পারছেন না। হাজিরার জন্য তাঁকে যাতে চার সপ্তাহ সময় দেওয়া হয়, সেই অনুরোধ করেছেন তিনি কেন্দ্রীয় গোয়েন্দাদের।

কিছুদিন আগেই বগটুই হত্যাকাণ্ডের তদন্ত প্রক্রিয়া নিয়ে সবাইকে অবাক করে দিয়ে সিবিআইয়ের প্রশংসা করতে দেখা গিয়েছে অনুব্রত মণ্ডলকে। এমনকী তিনি নিজেও কেন্দ্রীয় গোয়েন্দাদের তদন্ত প্রক্রিয়া সহযোগিতা করার কথা বলেছিলেন। এরপর গতকাল (মঙ্গলবার) তিনি বীরভূম থেকে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছিলেন। সেই সময় মূলত তিনটি সম্ভবনার কথা উঠে আসছিল – প্রথম, তিনি সিবিআই দফতরে হাজিরা দিতে পারেন; দ্বিতীয়, তিনি শারীরিক অসুস্থতার কারণে এসএসকেএমে চিকিৎসা করাতে আসছেন এবং তৃতীয় সম্ভবনা ছিল, তিনি কোনও দলীয় কাজে আসছেন।

মঙ্গলবার রাতে চিনার পার্কের ফ্ল্যাটেই ছিলেন অনুব্রত। বুধবার সকালে গাড়ি করে তিনি যখন বেরোন, তখন অনুমান করা হচ্ছিল, তিনি সম্ভবত সিবিআই দফতরে যাচ্ছেন হাজিরা দেওয়ার জন্য। কিন্তু তিনি যান এসএসকেএম হাসপাতালে। দিনভর চূড়ান্ত নাটকীয়তা। তাঁকে হাসপাতালে ভর্তি নেওয়া হবে কি না, তা নিয়েও চিকিৎসকদের মধ্যে দুই রকমের মত দেখা যাচ্ছিল। শেষে তাঁকে ভর্তি নেওয়া হয় হাসপাতালে। ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, বুধবার সকাল থেকেই শ্বাসকষ্ট নিতে সমস্যা হচ্ছিল তাঁর।

এরই মধ্যে দুপুরে হাসপাতালে আসেন অনুব্রতর আইজীবীরা। সেখানে বেশ কিছুক্ষণ আলোচনার পর তাঁরা রওনা দেন নিজাম প্যালেসের দিকে। জানা গিয়েছে, আইনজীবীরা কেন্দ্রীয় গোয়েন্দাদের জানিয়েছেন, সশরীরে হাজিরা দেওয়ার জন্য চার সপ্তাহের সময় চেয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। সেই সঙ্গে, কেন্দ্রীয় গোয়েন্দারা যদি মনে করেন, হাসপাতালে এসে দেখা করতে পারেন অনুব্রতর সঙ্গে।

আরও পড়ুন : Amit Shah: একুশের ভোটর পরে এই প্রথম বঙ্গে রাখতে চলেছেন অমিত শাহ, তোড়জোড় পদ্মশিবিরে

আরও পড়ুন : Extension of ED Director’s Tenure: ইডি ডিরেক্টরের মেয়াদ বাড়ানোকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে তৃণমূল



Source link