সংশোধন : করিমগঞ্জ জেলা কংগ্রেস কার্যালয়ে সংবিধান দিবস পালন

By | November 26, 2022


করিমগঞ্জ (অসম), ২৬ নভেম্বর (হি.স.) : করিমগঞ্জ জেলা কংগ্রেস কমিটির পক্ষ থেকে পালন করা হলো ভারতীয় সংবিধান দিবস । শহরের ইন্দিরা ভবনে জেলা কংগ্রেস কার্যালয়ে আজ শনিবার পালন করা হয় ভারতীয় সংবিধান দিবস ।

ভারতীয় সংবিধানের জনক ড. ভীম রাও আম্বেদকরের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধার্ঘ অর্পণ করে দলীয় কর্মীদের শপথ বাক্য পাঠ করান জেলা কংগ্রেস সভাপতি রজত চক্রবর্তী । এরপর তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পর ১৯৪৯ সালের ২৬ শে নভেম্বর দিনটিতেই সংবিধান গৃহীত হয়েছিল । দেশের প্রতি, গণতন্ত্রের প্রতি ভারতীয় সংবিধানের জনক ড. ভীম রাও আম্বেদকরের অবদানকে সম্মান জানাতেই আজকের দিনটি সংবিধান দিবস হিসেবে পালিত হচ্ছে । দিবসটির লক্ষ্য সংবিধানের গুরুত্ব ছড়িয়ে দেওয়া এবং ভারতীয় সংবিধানের জনক ড. ভীম রাও আম্বেদকরের চিন্তাভাবনা ও ধারণা ছড়িয়ে দেওয়া ।

জেলা কংগ্রেস সভাপতি বলেন, নিখিল ভারত কংগ্রেস কমিটি এবং অসম প্রদেশ কংগ্রেস কমিটির নির্দেশ মর্মে গোটা দেশের সঙ্গে সঙ্গতি রেখে করিমগঞ্জ জেলা কংগ্রেস কমিটি আজকের এই ঐতিহাসিক দিনটি পালন করেছেন । ভারতবর্ষের মধ্যে যতদিন মন্দির, মসজিদ থাকবে, বিভিন্ন ধর্মালম্বীর মানুষ থাকবেন ততদিন এই সংবিধান অক্ষুন্ন থাকবে বলে জানান তিনি ।



Source link