শিন্ডের দাবিকেই মান্যতা? বিদ্রোহীদের ফিরে আসার জন্য ২৪ ঘণ্টা সময় দিল শিবসেনা

By | June 23, 2022


গ্রাফিক্স : অভীক দেবনাথ

Maharashtra Political Crisis : বিদ্রোহী বিধায়কদের মুম্বইয়ে ফিরে আসার জন্য ২৪ ঘণ্টা দিয়েছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। এর পাশাপাশি জোটের বিষয়ে পুনর্বিবেচনা করার কথা জানিয়েছেন।

মুম্বই : গত তিনদিন ধরে তোলপাড় মারাঠা রাজনীতি। বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে প্রথম থেকেই দাবি করে এসেছিলেন যে তিনি শিবসেনা ছাড়েননি। তাঁর শুধুমাত্র দাবি মহা বিকাশ অগাড়ি জোট নিয়ে পুনর্বিবেচনা করুক শিবসেনা। তিনি চেয়েছিলেন কংগ্রেস ও এনসিপি-র সঙ্গে জোট ছেড়ে বিজেপির হাত ধরুক শিবসেনা। এবার বিদ্রোহী নেতাদের রাজ্যে ফেরাতে সেই দাবিকেই একরকম মান্যতা দেওয়ার ইঙ্গিত মিলল শিবসেনার বক্তব্যে। এদিন শিবসেনার তরফে একনাথ শিন্ডে সহ বিদ্রোহী বিধায়কদের ২৪ ঘণ্টা সময় দেওয়া হল। তাঁরা ২৪ ঘণ্টার মধ্যে ফিরে এলে তাঁদের দাবি অনুযায়ী ক্ষমতাসীন মহা বিকাশ অগাড়ি জোট থেকে সমর্থন প্রত্যাহারের কথা ভাবতে পারে শিবসেনা।

এদিন সঞ্জয় রাউত বলেছেন, ২৪ ঘণ্টার মধ্য়ে যদি বিধায়করা মুম্বই ফিরে আসেন, তাহলে মহা বিকাশ অগাড়ি ছাড়ার বিষয়ে চিন্তা ভাবনা করা যেতে পারে।’ এদিকে শিন্ডের শিবিরে ধীরে ধীরে দল ভারী হচ্ছিল। বৃহস্পতিবার সকালে শিন্ডের শিবিরে আরও তিন শিবসেনা বিধায়ক যোগ দেন বলে জানা গিয়েছিল। বেলা গড়াতেই সংবাদ সংস্থা প্রকাশিত এএনআই-র একটি ভিডিয়োতে দেখা যায়, একনাথ শিন্ডে ৪২ জন বিধায়ক নিয়ে নিজের ক্ষমতা প্রদর্শন করছেন। অপর দিকে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের কণ্ঠে বারংবার আত্মবিশ্বাস প্রতিফলিত হয়েছে। তিনি এদিন বলেছেন, ‘আস্থা ভোটের বিষয়ে আমরা আত্মবিশ্বাসী। আমরা সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করব। উদ্ধব ঠাকরেই মুখ্যমন্ত্রী থাকবেন।’ তিনি এদিন আরও জানিয়েছেন যে, বিদ্রোহী ২০ জন বিধায়কের সঙ্গে শিবসেনার আলোচনা চলছে। তাঁরা মুম্বইয়ে ফিরলেই সবকিছু জানা যাবে।



Source link