শনির সাড়েসাতি দশা থেকে মুক্তি পেতে শনিবার এই কাজগুলি করুন

By | April 29, 2022


আগামী ৩০ এপ্রিল, বছরের অন্যতম গুরুত্বপূর্ণ একটি দিন। বৈশাখের কৃষ্ণপক্ষের অমাবস্যা ( Amavasya )পালিত হবে ওইদিন। শনিবার আবার সূর্যগ্রহণও রয়েছে। শনিবার এই অমাবস্যাকে বলা হয় শনিশ্চরি অমাবস্যা (Shanishchari Amavasya)। এই গুরুত্বপূর্ণ অমাবস্যা শাস্ত্রেও শনিশ্চরি অমাবস্যা হিসেবেই গুরুত্ব পেয়েছে। শনিবার শনিদেবকে পুজো করে সন্তুষ্ট করার জন্য সবচেয়ে শুভদিন হিসেবে মনে করা হয়। এইদিন দান-ধ্যান ও পূর্বপুরুষদের তর্পন করে গঙ্গা স্নানের বিশেষ গুরুত্ব রয়েছে। শনি অমাবস্যার দিনে শনিদেবের পূজার্চনার পাশাপাশি সাড়েসাতি ও মহাদশা থেকে মুক্তি পেতে কিছু বিশেষ প্রতিকারও রয়েছে, যেগুলি অক্ষরে অক্ষরে পালন করতে হয়।

আগামী শনিবার, অমাবস্যা তিথি শেষ হবে গভীর রাত, ১টা ৫৭ মিনিট পর্যন্ত। সাড়েসাতি ও আড়াইয়ের প্রকোপ থেকে মুক্তি পেতে শনি অমাবস্যার দিনে কী করবেন –

১. সম্পত্তি লাভের জন্য নারকেল নিয়ে রাতে শিব মূর্তির সামনে ভেঙে ফেলুন। এবার সেই ভাঙা নারকেলের টুকরোগুলি সারারাত মহাদেবের মূর্তির কাছে রেখে দিন। সকালে বাড়ির সকল সদস্যের মধ্যে বিতরণ করে দিন।

২. নানান ঝামেলায় জীবন অতিষ্ট! সমস্যার সমাধান পেতে গলায় মোটা লাল রঙের সুতো পরুন। আগামী ৩০ মে মাসের অমাবস্যা পর্যন্ত পরে থাকুন। সেইদিন গলা থেকে সুতো বের করে, বাড়ির বাইরে গর্ত খনন করে সেটি পুঁতে দিন। তাতে জীনমের যাবতীয় কষ্টের অবসান ঘটবে।

৩. বিবাহিত জীবনে কলহ, ঝামেলা অব্যাহত! শনিশ্চরি অমাবস্যার দিন দুধের মধ্যে এক চিমটে চিনি মিশিয়ে একটি কূপের কাছে রেখে দিন। বাড়িতে কূপ না থাকলে মাটিতে গর্ত করে তাতে দুধ ঢেলে দিন। তারউপর মাটি চাপা দিয়ে দিন। তাতে আপনার বৈবাহিক জীবন সুখের হবে।

৪. আপনার কাজে উন্নতি দেখে অন্যেরা ঈর্ষা করছেন? এমন লোকেদের থেকে দূরে থাকতে একচি রুটির মধ্যে সরষের তেল দিয়ে কুকুরকে খাইয়ে দিন। যাঁরা আপনার খারাপ করছে, তাঁদের থেকে দ্রুত মুক্তি পেয়ে যাবেন।

৫. ঋণের জালে জর্জরিত! শনিশ্চরি অমাবস্যার দিন কিছু সরষে নিয়ে বধ্য়রাতে বাড়ির আশেপাশে ও বাড়ির ছাদে ছড়িয়ে দিন। সরষেগুলি দশটি দিকে ফেলে দিতে হবে। এমনটা করলে আপনি ঋণের বোঝা থেকে দ্রুত মুক্তি পেতে পারেন।

৬. পরিবারের কেউ দীর্ঘদিন ধরে অসুস্থ থাকেন, তাহলে শনিশ্চরি অমাবস্যার দিন স্নান করার পর ওই ব্যক্তির কাপড় থেকে সুতো বের করে তুলোর সঙ্গে মিশিয়ে একটি মন্ড তৈরি করুন। এবার একটি মাটির প্রদীপে সরষের তেল দিয়ে ওই সুতোর মন্ডটি দিয়ে আগুন জ্বালান।

৭. বেকারত্বের সমস্যা সর্বত্র। আপনার কর্মক্ষেত্রে পদোন্নতিতে যদি বারবার বাধা আসে, তাহলে সামনের শনিশ্চরি অমাবস্যার সন্ধের সময় একটি লেবুকে চার টুকরো করে কেটে রাস্তার মোড়ে যান। লেবুর টুকরোগুলো চারদিকে ছড়িয়ে দিন। এতে দ্রত ভাল চাকরি পাবেন। অন্যদিকে পদোন্নতি কেউ আটকাতে পারবে না।

আরও পড়ুন: Vaishakh Amavasya 2022: বছরের প্রথম সূর্যগ্রহণ আর অমাবস্যা পড়েছে এই দিনে! বৈশাখ অমাবস্যার গুরুত্ব কী?

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।



Source link