লক্ষীরতনই বাংলার কোচ, সহকারী সৌরাশিস

By | July 27, 2022


সিএবির তরফে আনুষ্ঠানিক ঘোষণা হল।

সিএবি কর্তাদের সঙ্গে বাংলার নতুন কোচ। ছবি: সিএবির সৌজন্যে

Image Credit source: CAB

কলকাতা : আনুষ্ঠানিক ঘোষণা বাংলা ক্রিকেট সংস্থার। বাংলার কোচ হলেন লক্ষীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। সোমবারই নিজেদের মধ্যে আলোচনায় বসেছিলেন সিএবি (CAB) কর্তারা। ঘরের ছেলের উপরই ভরসা রাখলেন বাংলার ক্রিকেট কর্তারা। সোমবারই কার্যত নিশ্চিত ছিল বাংলার কোচ লক্ষীরতন শুক্লা। এদিন আনুষ্ঠানিক ঘোষণা হল। ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করা হয়েছে ডব্লিউভি রামনকে। লক্ষীর সহকারী হিসেবে ঘোষণা হল সৌরাশিস লাহিড়ীর নাম (Saurasish Lahiri)। অগস্টের প্রথম সপ্তাহেই নতুন কোচের তত্ত্বাবধানে অনুশীলন শুরু করবে বাংলা দল। ব্যাটিং পরামর্শদাতা ডব্লিউভি রামন বছরে ৫০ দিন কাজ করবেন।

ঘোষণার পর সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের খুব কাছের লক্ষীরতন শুক্লা সিনিয়র বাংলা দলের নতুন কোচ। সকলে মিলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পদের জন্য ওর চেয়ে যোগ্য হয়তো কাউকে পাওয়া যেত না। আমি আশাবাদী, ওর কোচিংয়ে অনেক সাফল্য পাবে বাংলা।’ সম্প্রতি বাংলার প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন অরুণ লাল। অনেকেই ভাবনায় থাকলেও ঘরের ছেলেতেই আস্থা রাখল সিএবি। অরুণ লালে সঙ্গে এতদিন সিনিয়র দলে কোচ হিসেবে ছিলেন বাংলার আরেক প্রাক্তন ক্রিকেটার সৌরাশিস লাহিড়ী। তাঁকে লক্ষীরতন শুক্লার সহকারী করা হয়েছে।

নতুন দায়িত্ব নিয়ে বাংলার কোচ লক্ষীরতন শুক্লা বলেন, ‘প্রথমত সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় এবং সকল পদাধিকারীদের ধন্যবাদ আমাকে এই পদে যোগ্য মনে করার জন্য। আমার কাছে নতুন দায়িত্ব। বাংলার খেলোয়াড় হিসেবে যেমন সেরাটা দেওয়ার চেষ্টা করতাম, কোচ হিসেবেও সেটাই করব। নতুন চ্যালেঞ্জ বরাবরই পছন্দের। অতীতে যারা বাংলার কোচ ছিলেন, খুবই ভালো কাজ করেছেন। আমরা অনেক বার ট্রফির কাছাকাছি গিয়েছি। অনেকটা পথ পেরিয়ে নতুন মরসুমে শীর্ষে পৌঁছতে হবে। আরও যোগ করেন, ‘আমি একটা জিনিস বুঝি, প্রত্যেকেই পারে এবং সকলের দ্বারাই সম্ভব। প্রত্যেকে নিজের উপর ভরসা রাখুক, সেটাই চাই। কঠিন পরিস্থিতিতে সকলে যাতে স্নায়ুর চাপ সামলে রাখতে পারে, সেটায় উন্নতি করতে হবে। নতুন বছর, নতুন মরসুম এবং আমরা ভালো কিছুরই আশা করছি। খেলোয়াড় জীবনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে অনেক কিছু শিখেছি। আমাদের বলত, সবকিছু সহজ করে ভাবতে। সবসময়ই তার কথা অনুসরণের চেষ্টা করেছি।’



Source link