যোগীরাজ্যে প্রকাশ্যে ধর্মীয় উসকানিমূলক মন্তব্য মহান্তের! ৬ দিন বাদে দায়ের হল মামলা

By | April 8, 2022


প্রকাশ্যে হুমকি দিচ্ছেন ওই পুরোহিত।

লখনউ: প্রকাশ্যে মুসলিম মহিলাদের অপহরণ ও ধর্ষণের হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন এক হিন্দু পুরোহিত (Priest)। ভিডিয়োটি ভাইরাল হতেই তদন্ত শুরু করেছে উত্তর প্রদেশ পুলিশ (Uttar Pradesh Police)। জানা গিয়েছে, লখনউ (Lucknow) থেকে ১০০ কিলোমিটার দূরে সীতাপুর জেলায় একটি মসজিদের বাইরে ওই পুরোহিতকে জনসমক্ষে বিতর্কিত মন্তব্য করতে দেখা যায়।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, গেরুয়া বসন পরা ওই পুরোহিত একটি জিপে বসে মাইক্রোফোনে কথা বলছেন। তাঁর পিছনে এক পুলিশ কন্সটেবলকেও দাঁড়িয়ে থাকতে দেখা যায়। জানা গিয়েছে, তিনি খইরাবাদ শহরের মহান্ত। ওই পুরোহিতের আসল নাম জানা না গেলেও, তিনি বজরং মুনী নামেই পরিচিত।

মাইক্রোফোন হাতেই ওই ব্যক্তি ধর্মীয় ও উসকানিমূলক মন্তব্য করেন। উপস্থিত জনতাকে জয় শ্রী রাম স্লোগান দিতে দেখা যায়। ভিডিয়োয় ওই ব্যক্তি দাবি করেন, তাঁকে খুন করার পরিকল্পনা করা হচ্ছে এবং ২৮ লক্ষ টাকা জোগাড় করা হয়েছে। এরপরই তিনি বলেন, যদি এলাকায় কোনও মুসলিম কোনও মহিলাকে হেনস্থা করেন, তবে তিনি মুসলিম মহিলাদের বাড়ি থেকে তুলে আনবেন এবং জনসমক্ষেই ধর্ষণ করবেন। চিৎকার করে ওই মন্তব্যকে সমর্থনও করে উপস্থিত জনতা।

অল্ট নিউজ নামক সত্যতা যাচাইকারী একটি সংস্থা সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জ়ুবের এই ভিডিয়োটি শেয়ার করেন। তিনি দাবি করেন, এই ভিডিয়োটি ২ এপ্রিল রেকর্ড করা হলেও, ঘটনার ৬ দিন বাদেও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

এদিকে, সীতাপুর পুলিশকে এই বিষয়ে প্রশ্ন করা হলে এক সিনিয়র আধিকারিক জানান, ভিডিয়োর ভিত্তিতে ইতিমধ্যেই অভিযোগ দায়ের করা হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং প্রমাণের ভিত্তিতেই পদক্ষেপ গ্রহণ করা হবে। ইতিমধ্যেই রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার পরিষদ ও জাতীয় মহিলা কমিশনেরও দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। তবে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ওই পুরোহিত। তিনি বলেছেন, “আমাকে মিথ্যে মামলায় ফাঁসানোর জন্য ভিডিয়ো বিকৃত করা হয়েছে।” সমস্ত অভিযোগ নাকচ করে তিনি দাবি করেছেন যে, মুসলিমদের থেকে তিনি খুনের হুমকি পেয়েছেন।

আরও পড়ুন: Madhya Pradesh Journalist stripped: ‘নগ্ন করে গোটা শহর ঘোরাব’, হুঁশিয়ারি দিয়েছিল পুলিশ, বাদ গেলেন না সাংবাদিকও 

আরও পড়ুন: RBI Monetary Policy: উদ্বেগ বাড়াচ্ছে রাশিয়া-ইউক্রেনের পরিস্থিতি, ১১ দফাতেও অপরিবর্তিত রইল রেপো রেট 





Source link