মুখ্যমন্ত্রীর বাড়িতে আক্রমণ! সিট চেয়ে হাইকোর্টের দ্বারস্থ শাসকদলের বিধায়ক

By | March 31, 2022


ছবি: সংবাদ সংস্থা

নয়া দিল্লি: তাঁর দল কয়েকদিন আগেই অভূতপূর্ব সাফল্যের মুখোমুখি হয়েছিল। প্রথম আঞ্চলিক দল হিসেবে দ্বিতীয় রাজ্যে সরকার তৈরি করেছিল আম আদমি পার্টি। কিন্তু দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) বাড়ির সামনে এমন পরিস্থিতি হবে তা হয়ত বুঝতে পারেনি কেউ। বুধবার দিল্লির মুখ্যমন্ত্রী বাড়ির সামনে নজিরবিহীন ভাবে বিক্ষোভ দেখিয়েছিল বিজেপির যুব মোর্চা (BJP Yuva Morcha)। সর্ব ভারতীয় যুব মোর্চা সভাপতি তেজস্বী সূর্যের উপস্থিতিতে তুলকালাম কাণ্ড বেঁধেছিল কেজরীবালের বাড়ির সামনে। সেখানে মোতায়েন থাকা পুলিশ কর্মীদের সঙ্গে রীতিমতো হাতাহাতি হয়েছিল বিজেপি সমর্থকদের। কেজরীবালের বাড়িকর দরজায় গেরুয়া রঙ লাগিয়ে দেওয়া হয়েছিল। ঘটনা নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছিল আপ। এবার আর মুখে নয় আইনত বিজেপির বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করল আম আদমি পার্টি। দলের বিধায়ক সৌরভ ভরদ্বাজ এই ঘটনা দিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন এবং সেখানে পিটিশন দাখিল করেছেন। কেজরীবালের বাড়ির সামনে ঘটনা নিয়ে বিশেষ তদন্তকারী দল বা সিট গঠনের দাবি জানিয়েই তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন বলেই জানা গিয়েছে।

বৃহস্পতিবার আপ বিধায়ক নিজের দাখিল করা পিটিশনের পরিপ্রেক্ষিতে শুক্রবার দিল্লি হাইকোর্টে এই মামলার শুনানি হবে। মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের ভূমিকা নিয়েও পিটিশনে তদন্তের আর্জি জানানো হয়েছে। বিধায়কের দাখিল করা পিটিশনে আদালতে আগের একটি রায়কে হাতিয়ার করে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করার আবেদন জানানো হয়েছে। পিটিশনে আপ বিধায়ক জানিয়েছেন, রাজ্যের সর্বোচ্চ নির্বাচিত প্রতিনিধি ও তাঁর পরিবারকে নিশানা করেই কালকের ওই ঘটনা ঘটেছে। এই আক্রমণ করে ‘গণতন্ত্রের ওপর সরাসরি আঘাত’ বলে চিহ্নিত করেছেন বিধায়ক।

ভরদ্বাজ এই ঘটনার জন্য সম্পূর্ণভাবে পুলিশকে দায়ী করেছেন। তাঁর অভিযোগ দিল্লি পুলিশ কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণে থাকায় পর্যাপ্ত কোনও পদক্ষেপ গ্রহণ করেনি। সৌরভ জানিয়েছেন, অতীতেও দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতেও একই ধরনের আক্রমণের ঘটনা ঘটেছিল, কিন্তু সেই সময়ও পুলিশ উপযুক্ত পদক্ষেপ নেয়নি। কালকের ঘটনার পর বিজেপির বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুলেছিল আম আদমি পার্টি। মণীশ সিসোদিয়া সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন বিজেপি কেজরীবালকে ‘মারতে চায়’। সিসোদিয়া জানিয়েছিলেন, কেজরীবালকে আক্রমণ করে বিজেপি পঞ্জাবে পরাজয়ের বদলা নিচ্ছে।

আরও পড়ুন Amit Shah on AFSPA: উত্তর পূর্বের দাবিকে মান্যতা, বেশ কয়েকটি রাজ্যে আংশিক আফস্পা প্রত্যাহারের সিদ্ধান্ত কেন্দ্রের



Source link