মাসে ৩৬ হাজার টাকা করে পেয়ে যাবেন LIC-র এই স্কিমে! একবার ইনভেস্ট করলেই কেল্লাফতে – Sarkari Jagat

By | December 4, 2022


ভারতে LIC অর্থাৎ লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনের নাম প্রায় প্রত্যেকেই শুনেছেন। এই বীমা সংস্থা কেন্দ্রীয় সংস্থা কর্তৃক পরিচালিত হয়। তবে সাধারণ মানুষের কাছে এটি কেবলমাত্র একটি বীমা কোম্পানি নয়। গরীব এবং মধ্যবিত্ত মানুষের কছে এটি সুরক্ষিত বিনিয়োগের একটি জায়গা। সারদা, রোজভ্যালি চিটফান্ড কাণ্ডের পর সাধারণ মানুষের কাছে LIC-এর গুরুত্ব অনেকটা বেড়েছে।

এখানে পলিসি করলে আপনি যেমন বিমার সুরক্ষা পাবেন ঠিক তেমনই নির্দিষ্ট সময়ে পর মোটা টাকা রিটার্ন‌ও পাবেন। আজ আমরা এই সেই LIC-এর একটি আকর্ষণীয় স্কিম (LIC Scheme) সম্বন্ধে আপনাদের জানাবো।

চাকরি অথবা কর্মজীবনের শেষে নিশ্চিত পেনশনের বন্দোবস্ত থাকুক তা প্রত্যেকেই চান। জীবনের শেষ বয়সটা যাতে কোনো অর্থ চিন্তায় কাটাতে না হয় তাই সবাই পেনশনের কথা ভাবেন। কিন্তু সরকারি ক্ষেত্রে পেনশনের ব্যবস্থা থাকলেও বেসরকারি ক্ষেত্রে পেনশনের ব্যবস্থা প্রায় থাকে না বললেই চলে। তবে বর্তমানে অনেক সরকারি ক্ষেত্রেও পেনশন ব্যবস্থা তুলে দেওয়া হয়েছে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 Taruner Swapna Scheme 2022: ১০,০০০ টাকা করে ছাত্র-ছাত্রীদের দেবে সরকার! কি ভাবে? জেনে নিন

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই ডাবল! কম মেয়াদে সুদও বেশি

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥Laxmi Bhandar Prakalpa

তাই পেনশনের ক্ষেত্রে আপনার কাছে এল‌আইসি’র জীবন অক্ষয় স্কিম (LIC Jeevan Akshay Policy) হতে পারে ভালো বিকল্প। এখানে যদি আপনি একবার বিনিয়োগ করেন থাকলে আপনি প্রত্যেক মাসে মোটা টাকা পেনশন পাবেন। এই পলিসিতে আপনি মাসে ৩৬ হাজার টাকার অধিক পেনশনও পেতে পারেন।

বিষয় তালিকা

এই LIC জীবন অক্ষয় পলিসির বৈশিষ্ট্য কী কী? 

এলআইসির একটি পেনশন স্কিম হলো জীবন অক্ষয় পলিসি। তাই আপনি যদি এখানে পলিসি করতে চান তাহলে স্বল্পমেয়াদী লক্ষ্যে করলে হবে না। আপনাকে ন্যূনতম ৩৫ বছর বয়স হলে এই পলিসি করতে হবে। এই জীবন অক্ষয় পলিসি ৩৫ থেকে ৮৫ বছরের মধ্যে বয়স হলে তাহলেই করুন। এই জীবন অক্ষয় পলিসি আপনি মাত্র ১ লক্ষ টাকা দিয়ে কিনতে পারবেন। তবে সেইক্ষেত্রে আপনি বছরে ১২ হাজার টাকা অথবা মাসে ১ হাজার টাকা পেনশন পাবেন।

কিন্তু যদি বয়সকালে আপনি আর্থিক নিরাপত্তায় কাটাতে চান তাহলে পেনশনের পরিমাণ আরও অনেকটা বেশি হতে হবে। সেইজন্য আপনাকে এই পলিসিতে একটু বেশি টাকা ইনভেস্ট করতে হবে। এই জীবন অক্ষয় পলিসিতে আপনি যদি এককালীন ৭০ লক্ষ টাকা ইনভেস্ট করেন তাহলে আপনি প্রত্যেক মাসে ৩৬,৪২৯ টাকা পেনশন পাবেন। সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে বর্তমানে যা সুদের হার সেখানে দাঁড়িয়ে এই একই পরিমাণ টাকা যদি আপনি ব্যাঙ্কে রাখেন তাহলে এর থেকে অনেক কম টাকা আপনি পাবেন।

আপনি যদি চান তাহলে আপনি প্রত্যেক মাসে পেনশনের টাকা না নিয়ে বছরে এককালীন টাকা অথবা ৬ মাস অন্তরও এই টাকা নিতে পারবেন। পাশাপাশি এই জীবন অক্ষয় পলিসিতে প্রথমে বিনিয়োগ করার পর এককালীন মোটা অঙ্কের টাকা রিটার্ন পাওয়ারও ব্যবস্থা রয়েছে।

যদি আপনার আর্থিক সামর্থ্য থেকে থাকে এবং আপনার ভবিষ্যৎ আপনি আর্থিক নিরাপত্তায় কাটাতে চান তাহলে এল‌আইসির এই জীবন অক্ষয় পলিসি আপনার জন্য বেশ উপযুক্ত।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥Laxmi Bhandar Prakalpa

🔥Pradhan Mantri Vaya Vandana Yojana

🔥 Pradhan Mantri Ujjwala Yojana 2022

🔥 WB Aikyashree Prakalpa 2022



Source link

Category: JOB