‘মার্কিন নিষেধাজ্ঞা না মানারই ফল ভুগতে হচ্ছে ইমরানকে’, আমেরিকাকে তোপ রাশিয়ার

By | April 5, 2022


Published by: Biswadip Dey |    Posted: April 5, 2022 7:39 pm|    Updated: April 5, 2022 7:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচের মোড় তিনি ঘুরিয়েই দিয়েছিলেন, কিন্তু শেষরক্ষা করতে পারেননি। পাকিস্তানের প্রধানমন্ত্রীর (Pakistan Prime Minister) গদি হারাতে হয়েছে ‘কাপ্তান’ ইমরান খানকে (Imran Khan)। তাঁর এই পরিস্থিতির জন্য আসলে দায়ী আমেরিকা! এমনই অভিযোগ রাশিয়ার (Russia)।

মস্কোর সাফ খোঁচা, ইমরান রাশিয়ায় যান তা চায়নি ওয়াশিংটন। প্রাক্তন তারকা ক্রিকেটার মার্কিন আপত্তিতে কান না তোলাতেই মাশুল গুনতে হচ্ছে তাঁকে। রুশ বিদেশ মন্ত্রকের মুখপাত্র মারিয়া জাখারোভা সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে কথা বলার সময় এমনই দাবি করেছেন। তাঁর কথায়, ”২৩ ও ২৪ ফেব্রুয়ারি ইমরানের রুশ সফরের ঘোষণা হওয়ার পর থেকেই আমেরিকা ও পশ্চিমী দেশগুলি প্রধানমন্ত্রীর উপরে চাপ দেওয়া শুরু করে। তাদের দাবি ছিল অবিলম্বে এই সফর বাতিল করুন ইমরান। কোনও স্বাধীন দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর চেষ্টা যে আমেরিকা সব সময় করে চলেছে এই ঘটনা তার প্রমাণ।”

[আরও পড়ুন: সঞ্জয় রাউতের জমি-ফ্ল্যাট বাজেয়াপ্ত করল ED, রাজনৈতিক চক্রান্তের অভিযোগ শিব সেনার]

প্রসঙ্গত, ইমরানও এই একই দাবি করেছিলেন। প্রথমে আমেরিকার নাম নিয়েও পরে সরে আসেন তিনি। কিন্তু তাঁর এহেন দাবি উড়িয়ে দেয় ওয়াশিংটন। সেই দাবিই এবার শোনা গেল রুখ মুখপাত্রের মুখেও। উল্লেখ্য, ইউক্রেনে রুশ বাহিনীর হামলা শুরুর পরই সেদেশে পৌঁছন ইমরান। তাঁর সঙ্গে একান্ত বৈঠকে বসেছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ১৯৯৯ সালে নওয়াজ শরিফের পরে ইমরানই প্রথম পাক রাষ্ট্রনেতা যিনি মস্কো গিয়েছিলেন।

এদিকে মঙ্গলবারই বিকেল থেকে ইসলামাবাদের ফতিমা জিন্না পার্কে সভা করার কথা ইমরানের। সেখানে তিনি কী বক্তব্য রাখেন সেদিকে চোখ থাকবে ওয়াকিবহাল মহলের। এর আগে এদিনই দলীয় সমর্থকদের মাঝে বক্তব্য রাখার সময় সকলকে নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন ইমরান। এদিকে সংসদ বাতিল করে সময়ের চেয়ে আগেই নির্বাচন করার ক্ষমতা ইমরানের আছে কিনা, তা জানতে চেয়ে সুপ্রিম কোর্টে দায়ের হওয়া অভিযোগের শুনানি এদিন মুলতুবি করা হয়েছে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় কমিটিতেও কি বঙ্গের যুবব্রিগেড! জোর জল্পনা কেরলের পার্টি কংগ্রেসে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link