মাঝআকাশে হৃদরোগে আক্রান্ত যাত্রী, তৎপরতার সঙ্গে প্রাণ বাঁচালেন চিকিৎসক ও ক্রু সদস্যরা

By | May 27, 2022


Published by: Sulaya Singha |    Posted: May 27, 2022 8:49 pm|    Updated: May 27, 2022 8:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝআকাশে আচমকা হৃদরোগে আক্রান্ত হলেন এক যাত্রী। ঘটনার আকস্মিকতায় সকলেই উদ্বিগ্ন হয়ে পড়েন। কিন্তু বিমানের ক্রু সদস্য এবং চিকিৎসকের তৎপরতায় এ যাত্রায় রক্ষা পেলেন ওই যাত্রী।

কান্নুর থেকে দুবাইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল গো ফার্স্ট বিমান (Go First Airlines) সংস্থার বিমানটি। সেই বিমানেরই যাত্রী ছিলেন ইউনুস রায়ানরোথ নামের এক ব্যক্তি। আজ শুক্রবার, সংস্থার তরফে একটি বিবৃতিতে গোটা বিষয়টি প্রকাশ্যে আনা হয়। জানানো হয়, আকাশপথে ওই যাত্রী হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে সাহায্যের জন্য চিৎকার করেন। ব্যাপারটা কানে পৌঁছায় কেবিন ক্রুয়ের সদস্যদের। এক মুহূর্ত দেরি না করে তাঁরা ছুটে যান ইউনুসের কাছে। গিয়ে দেখেন অচেতন অবস্থায় পড়ে রয়েছেন তিনি। পালস্ পাওয়া যাচ্ছে না। এমনকী শ্বাসক্রিয়াও চলছে না তাঁর! প্রথমটায় আতঙ্কিত হয়ে পড়েন সকলে। তবে ধাক্কা সামলে দ্রুত প্রাথমিক চিকিৎসা করেন ক্রু সদস্যরা।

[আরও পড়ুন: ১০০ বছরের পুরনো মসজিদ সার্ভে করুক ASI, সুপ্রিম কোর্টে দায়ের জনস্বার্থ মামলা]

সৌভাগ্যবশত বিমানে ছিলেন শবর আহমেদ নামের যাত্রী। যিনি পেশায় একজন চিকিৎসক। তিনিও এগিয়ে আসেন। ক্রু মেম্বারদের সহায়তায় চিকিৎসা করেন ইউনুসের। আর তাতেই চেতনা ফেরে তাঁর। তাঁকে অক্সিজেন দেওয়া হলে ধীরে ধীরে সুস্থ হন তিনি।

এমন উদ্বেগের মুহূর্তে বাকি যাত্রীদের সুবিধা-অসুবিধার দিকেও বিশেষ খেয়াল রাখেন বিমান সেবিকা এবং অন্য সদস্যরা। তাছাড়া পাইলটের সুবিধার্থে প্রতি মুহূর্তের আপডেট ককপিটের ক্রু মেম্বারদের কাছেও পৌঁছে দিচ্ছিলেন তাঁরা। শুধু তাই নয়, দুবাইয়ে বিমান অবতরণ করতেই ইউনুসের জন্য হুইলচেয়ারের ব্যবস্থাও করেন। তাঁদের এহেন তৎপরতায় খুশি বিমান সংস্থা। ওয়াদিয়া গ্রুপের (Wadia Group) অধীনস্ত এই এয়ারলাইনের তরফে তাই ক্রু মেম্বারদের জন্য বিশেষ পুরস্কারের ব্যবস্থাও করা হয়েছে। তাঁদের তৎপরতার প্রশংসা করেছেন অন্য যাত্রীরা।

[আরও পড়ুন: SSC মামলায় ডামাডোলের মাঝে কলেজ সার্ভিস কমিশনে ইন্টারভিউয়ের ডাক পেলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link