মন্ত্রী পরেশকন্যা অঙ্কিতার নাম জড়ানোর জের! ইন্টারভিউ স্থগিত কলেজ সার্ভিস কমিশনের

By | May 28, 2022


Published by: Paramita Paul |    Posted: May 28, 2022 8:24 pm|    Updated: May 28, 2022 8:24 pm

দীপঙ্কর মণ্ডল: রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার নাম সামনে আসার পর আচমকা ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দিল কলেজ সার্ভিস কমিশন (College Service Commission)। শনিবার কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়। সেখানে জানানো হয়েছে, কমিশনের সংস্কারের কাজের জন্য জুন মাসে কোনও ইন্টারভিউ হবে না।

শুধু মেয়ে নয় রাজ্যের শিক্ষা রাষ্ট্রমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari) কাছের–দূরের মিলিয়ে অন্তত ২৫ জন আত্মীয় সরকারি চাকরি করেন! দুর্নীতির শাস্তি হিসাবে মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীরকে সরকারের থেকে পাওয়া ৪১ মাসের বেতন ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। এসবের মধ্যে শুক্রবার জানা যায় স্কুলের চাকরি যাওয়ার পর কলেজে অধ্যাপনার দিকে পা বাড়াচ্ছেন অঙ্কিতা। নিউটাউনের আসন্ন ভবনে ২৬ এপ্রিল ইন্টারভিউ দিয়েছেন তিনি। রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে তিনি অধ্যাপিকা হতে চলেছেন।

[আরও পড়ুন: ‘কেউ কেউ তল্পিবাহকের মতো কাজ করছেন’, বিচারব্যবস্থার দিকে আঙুল তুললেন অভিষেক]

এরপর হঠাৎ আগামী মাসের ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দেয় কমিশন। কলেজ সার্ভিস কমিশনের সেক্রেটারি ইনচার্জের বিজ্ঞপ্তি ওয়েবসাইটেও আপলোড হয়েছে। সেখানে বলা হয়েছে জুন মাসে কলেজ সার্ভিস কমিশন ভবনের রেনোভেশনের কারনে ইন্টারভিউ বন্ধ থাকছে। কমিশনের নিয়োগ প্রক্রিয়া দুর্নীতির অভিযোগে যারা আন্দোলন করছেন তাদের বক্তব্য, প্রিমিসেসের কাজের জন্য ইন্টারভিউ বন্ধের সম্ভাবনা আগে ছিল না। ইন্টারভিউ বন্ধ করে আন্দোলনকারীদের দাবিকেই মান্যতা দিয়েছে সিএসসি ও সরকার।

স্কুল সার্ভিসের মতো কলেজ সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে সরব হয়েছেন ২০১৮ -র নিয়োগ না পাওয়া মেধা তালিকাভুক্ত প্রার্থীরা। কিছুদিন ধরে সেই আন্দোলন চরমে পৌঁছেছে। ২০১৮ কলেজ সার্ভিস কমিশনের মেধা তালিকাভুক্তদের সংগঠনের পক্ষে ক্ষুদিরাম চক্রবর্তী বলেছেন “এসএসসির মতন সিএসসি ভবনে আধা-সেনা পাঠিয়ে ডেটা রুমের দখল নেওয়া হোক।”

[আরও পড়ুন: ‘তৃণমূল করলে ঠিকাদারি করা যাবে না’, হলদিয়ায় ‘ঘুঘুর বাসা’ ভাঙার হুঁশিয়ারি অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link