ভিতর থেকে আসছিল পোড়া গন্ধ, মাইক্রোওয়েভ ওভেন খুলতেই বেরিয়ে এল ২ মাসের শিশুর দেহ

By | March 27, 2022


প্রতীকী ছবি

নয়া দিল্লি: কন্যা সন্তান হওয়া কি পাপ? দীর্ঘ সময় পার করে আমরা আধুনিক যুগে বসবাস করলেও, কিছু কিছু অমানবিক ঘটনা এমন প্রশ্নই বারবার তুলে ধরে। খাবার তৈরি ও গরম করার জন্যই ব্যবহার করা হয় মাইক্রোওয়েভ ওভেন (Microwave Oven), কিন্তু পাল্লা খুলতেই খাবার নয়, বেরিয়ে এল ২ মাসের শিশুর দেহ। ঘটনাটি ঘটেছে দিল্লিতে (Delhi)। ইতিমধ্যেই পুলিশ ওই শিশুটির মাকে আটক করেছে, জেরায় তিনি নিজের সন্তানকে শ্বাসরোধ করে খুন ও তারপরে মাইক্রোওয়েভ ওভেনে ঢুকিয়ে দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহের সোমবার দক্ষিণ দিল্লির চিরাগ দিল্লির একটি বাড়ি থেকে ওই শিশুকন্যার দগ্ধ দেহ উদ্ধার করা হয়। সোমবার বিকেল পাঁচটা নাগাদ পুলিশের কাছে একটি হাসপাতাল থেকে ফোন আসে। তারা এক শিশুর রহস্যজনক মৃত্যুর কথা জানান। ঘটনার তদন্তে পুলিশ গেলে, তখনই মাইক্রোওয়েভ ওভেন থেকে দেহ উদ্ধারের বিষয়টি জানা যায়।

প্রতিবেশীরাই প্রথম ওই শিশুকন্যার দেহ দেখতে পান বলে জানা গিয়েছে। ঘটনার দিন তারা নিহত শিশুর ঠাকুমার চিৎকার চেঁচামেচি শুনেই ঘরে ঢোকেন। জানতে পারেন, শিশুটির মা দীর্ঘক্ষণ ধরে দরজা বন্ধ করে রেখেছেন, কোনও সাড়াশব্দ পাওয়া যাচ্ছে না। এরপরই তারা দরজা ভেঙে ঘরে ঢোকেন, দেখেন শিশুটির মা অচৈতন্য অবস্থায় মেঝেতে পড়ে রয়েছেন। তবে গোটা ঘরে কোথাও বাচ্চাটির দেখা মেলেনি। প্রায় সারাদিন ধরে খোঁজাখুঁজির পর হঠাৎ এক প্রতিবেশীর নজর পড়ে মাইক্রোওয়েভ ওভেনের দিকে। খুলতেই ভিতর থেকে শিশুটির দগ্ধ দেহ উদ্ধার হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই শিশুর শ্বাসরোধ করে খুন করা হয়েছে। এরপর তাঁকে মাইক্রোওয়েভে ঢুকিয়ে দেওয়া হয়। ঘটনার সময় শিশুটির বাবা সামনেই অবস্থিত তাদের দোকানে গিয়েছিলেন বলে জানিয়েছেন। এদিকে, প্রতিবেশীরা জানিয়েছেন ওই দম্পতির মধ্যে প্রায়সময়ই বচসা লেগে থাকত। চলতি বছরের জানুয়ারি মাসে তাদের কন্যা সন্তান হয়। তাদের চার বছরের একটি ছেলেও রয়েছে। কন্যা সন্তান হওয়ার কারণেই ওই শিশুটির নির্মম পরিণতি হল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন: Petrol-Diesel Price Today: ৬ দিনে ৫ বার! মধ্যবিত্তের চাপ বাড়িয়ে ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

আরও পড়ুন: Bharat Bandh: সপ্তাহের শুরুতেই স্তব্ধ হবে গোটা দেশ, ২ দিনের বনধের ডাক একাধিক সংগঠনের



Source link