ভিডিয়ো: ছিঃ! ‘বাঁশ ঢুকিয়ে…’, মহিলাদের উদ্দেশে ‘অশ্লীল গালিগালাজ’ কান্দি পুলিশের!

By | March 31, 2022


মুর্শিদাবাদ: প্রতিদিনের মতোই কান্দি বাস-স্ট্যান্ডে বসেছিলেন সবজি ব্যবসায়ীরা। পসরা সাজিয়ে সবে বসেছিলেন ফুটপাতে। দু’একজন ক্রেতা-বিক্রেতা সবে আনাগোনা শুরুও হয়েছিল। মালপত্র বিক্রি সবে শুরু করেছিলেন। কিন্তু এর মধ্যেই ঘটল বিপত্তি। অভিযোগ, হঠাৎ এক ট্রাফিক পুলিশ এসে আচমকাই এক ব্যবসায়ীর সমস্ত সবজি ফেলে নষ্ট করে দেয়। লাথি মেরে ফেলে দেয় সমস্ত মালপত্র। তখনই একজোট হন ব্যবসায়ীরা। আর এখান থেকেই সমস্ত সমস্যার সূত্রপাত।

মুর্শিদাবাদ বহরমপুরের পুরনো কান্দি বাস স্ট্যান্ড সবজি বাজারের ঘটনা। বৃহস্পতিবার সকালে ওই সবজি ব্যবসায়ীরা নিত্যদিনের মতোই নিজের পসরা সাজিয়ে বসেছিলেন। অভিযোগ, সেই সময় হঠাৎ এক ট্রাফিক পুলিশ আসে। এসে সেই সবজি ব্যবসায়ীর সমস্ত সবজি ফেলে নষ্ট করে দেয়। তখনই ব্যবসায়ীদের সঙ্গে বচসা শুরু হয় পুলিশের। অভিযোগ, এরপর পুলিশ সেই সবজি ব্যবসায়ীদের লাঠিচার্জ করে। এমনকী মহিলাদের ধর্ষণের হুমকি পর্যন্ত দেওয়া হয়। সঙ্গে চলে তীব্র গালিগালাজ। এরফলে দু’পক্ষের সংঘর্ষ তৈরি হয়। সেই সংঘর্ষে জখম হন এক ব্যবসায়ীও। তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলে মোতায়েন প্রচুর পুলিশবাহিনী।

এক মহিলা সবজি ব্যবসায়ী বলেন, “এক ট্রাফিক পুলিশের অফিসার এসে আমাদের সমস্ত সবজি লাথি মেরে ফেলে দিয়েছে। গালাগালি করছিল। আমায় বাঁশ দিয়ে মারার হুমকিও দিয়েছে। আমরা ফুটপাথের উপরে কোনও জিনিস রাখিনি। কিন্তু তারপরও আমাদের সমস্ত ফল-সবজি ফেলে দেওয়া হয়েছে।”

গোটা বিষয়টিতে জেলা পুলিশের এক অন্য আধিকারিক জানিয়েছেন, এই রকম ভাবে কিছু ফেলে দেওয়া হয়নি। সকালবেলা অন্য একটা সমস্যা হয়েছিল। তবে এই অভিযোগ খতিয়ে দেখা হবে। যদি, এমন কিছু হয়ে থাকে পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন: SSC Case in Calcutta High Court: ‘আমার হাত কে বাঁধে, আমিও দেখব’, SSC-মামলায় ফের সিবিআই তদন্তের নির্দেশ বিচারপতির



Source link