‘ভারতের অর্থনীতি কেমন জানি’, চাপের মুখে IPL নিয়ে নিজের মন্তব্যের সাফাই রামিজ রাজার

By | April 4, 2022


Published by: Sulaya Singha |    Posted: April 4, 2022 9:42 pm|    Updated: April 4, 2022 9:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভেঙে পড়েছে পাকিস্তানের নির্বাচিত সরকার। হাজার চেষ্টা করেও কুরসি রক্ষা করতে ব্যর্থ প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের বর্তমান পরিস্থিতির কঙ্কালসার চেহারাটা উন্মুক্ত হয়ে গিয়েছে গোটা বিশ্বের কাছে। আর ঠিক এমন সময়ই ভারতকে না ‘খোঁচানো’র সিদ্ধান্তই হয়তো নিয়ে ফেললেন পাক ক্রিকেট বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা। বলে দিলেন, আইপিএল নিয়ে তিনি যে মন্তব্য করেছিলেন, আসলে তার ভুল ব্যাখ্যা করা হয়েছে। সঙ্গে এও জানান, দুই দেশেরই অর্থনৈতিক বিষয়ের ব্যাপারে তিনি অবগত।

ঘটনার সূত্রপাত গত মার্চে। রামিজ রাজা (Ramiz Raja) বলেছিলেন, পাকিস্তান সুপার লিগে নিলাম পদ্ধতি চালু হলে আইপিএল খেলতে কেউই যাবে না। পিএসএলে (PSL) নেই নিলাম। আছে ড্রাফট পদ্ধতি। সেই কারণেই প্রতিযোগিতায় পিএসএল অনেকটাই পিছিয়ে রয়েছে আইপিএলের (IPL) থেকে। পিএসএলের নিয়মে বদল আনতে চান রামিজ। চালু করতে চাইছেন নিলাম পদ্ধতি। অর্থাৎ পাকিস্তান সুপার লিগে নিলাম চালু হলে তা আইপিএল ফিকে হবে বলেই মত প্রকাশ করেছিলেন রামিজ। এমনকী জোর গলায় এও বলে দেন, “দেখব, তখন কে আইপিএলে খেলতে যায়।” কিন্তু নিজের দেশের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই নিজের মন্তব্য থেকে কার্যত সরে দাঁড়ালেন তিনি।

[আরও পড়ুন: আলিয়ার পর ভাইরাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভিডিও, তৃণমূলকে ‘পুড়িয়ে মারা’র নিদান বাম ছাত্রর]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে পিসিবি চেয়ারম্যান বলছেন, “আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে। আমি জানি কোথায় দাঁড়িয়ে ভারতের অর্থনীতি আর কোথায় পাকিস্তানের। আসলে আমরা শুধু পিএসএলকে উন্নততর করতে চাই। নিলাম পদ্ধতি চালুর পরিকল্পনাও রয়েছে। তবে বাকি বিষয়টা নিয়ে ভুল ব্যাখ্যা হয়েছে।”

প্রসঙ্গত, পিসিবি চেয়ারম্যানের এহেন মন্তব্যের জন্য তাঁকে ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়ার (Akash Chopra) কটাক্ষের মুখেও পড়তে হয়েছিল। রামিজের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেছিলেন, নিলাম চালু হলেও পাকিস্তান সুপার লিগে ১৬ কোটি টাকা কেউ পাবেন না। তবে এবার দেশের টালমাটাল পরিস্থিতির মাঝে নিজের মন্তব্য থেকে সরেই এলেন রামিজ। পাশাপাশি তিনি আরও একবার বলেন, চার দেশের টুর্নামেন্ট নিয়ে তিনি লিখিত প্রস্তাব দিতেও রাজি। তাঁর অনেক দিনের ইচ্ছা, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড একসঙ্গে টুর্নামেন্ট খেলবে। যদিও এ বিষয়ে বিশেষ আগ্রহ দেখায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

[আরও পড়ুন: ‘পড়ুয়াদের সমস্যা হয়, মসজিদের ভিতরেই লাউডস্পিকার ব্যবহার করুন’, পরামর্শ মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link