বেআইনিভাবে সমবায়ের চেয়ারম্যান, সুপ্রকাশের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ হাই কোর্টের

By | December 6, 2022


কলকাতা, ৬ ডিসেম্বর (হি.স.) : দুর্নীতির দায়ে পূর্ব মেদিনীপুরের তৃণমূল কর্তা অখিল গিরির পুত্রের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। সমবায় উন্নয়ন সমিতিতে বেআইনিভাবে চেয়ারম্যান পদ পাওয়ার অভিযোগ রয়েছে সুপ্রকাশ গিরির বিরুদ্ধে। সেই অভিযোগেই এবার এফআইআর করার নির্দেশ দিলেন বিচারপতি রাজশেখর মান্থা। তিন মাসের মধ্যে তাঁর নামে চার্জশিট দিতে হবে। 

কাঁথি দুবলাবাড়ি টেঙড়ামারি সমবায় কৃষি উন্নয়ন সমিতির চেয়ারম্যান ছিলেন সুপ্রকাশ গিরি। ওই সমবায় কৃষি উন্নয়ন সমিতির সদস্য কৃত্তিবাস মাইতির নাম মুছে সেই জায়গায় তৃণমূল নেতা সুপ্রকাশের নাম দেওয়া হয় বলে অভিযোগ। এই নিয়ে মামলা করেন শেখ মুক্তার আলি।

সুপ্রকাশ গিরি আটলাগুড়ির বাসিন্দা। অথচ কাঁথি দুবলাবাড়ি টেঙড়ামারি সমবায় কৃষি উন্নয়ন সমিতির চেয়ারম্যান ছিলেন সুপ্রকাশ গিরি। এই প্রেক্ষিতে বিচারপতির প্রশ্ন, প্রয়োজনে ফরেনসিকের সাহায্য নিয়ে দেখা যেতে পারে সাদা কালি ব্যবহার করে কীভাবে কারচুপি হয়েছে?মামলাকারীর বক্তব্য, সমবায় আইনে বলা হয়েছে যেখানে সমবায় সেই গ্রাম-সহ পাশের চার গ্রামের বাসিন্দা না হলে সমবায়ের সদস্য হয় না। চাষি ছাড়া সদস্যও হতে পারে না। তারপরেও সমবায়ের সদস্য হয়েছিলেন সুপ্রকাশ গিরি। এই প্রেক্ষিতে বিচারপতি মান্থারের প্রশ্ন, মন্ত্রীর ছেলে বলেই কি বিশেষ সুবিধা? এই মামলায় এর আগেও এফআইআর হয়েছে। কিন্তু সেখানে নাম ছিল না সুপ্রকাশের। যা দেখে বিচারপতি প্রশ্ন করেন, সুপ্রকাশের বিরুদ্ধে কেন এফআইআর নয়?



Source link