বুন্দেলখণ্ড উন্নয়নের নতুন উচ্চতায় পৌঁছেছে: যোগী

By | November 24, 2022


ঝাঁসি, ২৪ নভেম্বর (হি.স.) : বুন্দেলখণ্ড উন্নয়নের নতুন উচ্চতায় পৌঁছেছে বলে দাবি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বৃহস্পতিবার ঝাঁসিতে ৩২৮ কোটি টাকার ১০২টি উন্নয়ন প্রকল্প চালু করার সময় মুখ্যমন্ত্রী বলেন, বুন্দেলখন্ড, যা আগে খরা, দুর্দশা এবং নৈরাজ্যের জন্য পরিচিত ছিল উন্নয়নের নতুন উচ্চতায় পৌঁছেছে। বুন্দেলখণ্ডে প্রাকৃতিক সম্পদ প্রচুর ছিল, কিন্তু আগে সেখানে লুট করা হয়েছিল।

প্রধানমন্ত্রী মোদী চেয়েছিলেন বুন্দেলখণ্ড এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসুক। বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ে এখানে নির্মিত হয়েছিল, যা প্রধানমন্ত্রী এবছর জাতিকে উত্সর্গ করেছেন এবং ফলস্বরূপ, বুন্দেলখন্ড এখন অভূতপূর্ব বৃদ্ধি দেখছে। এখন বুন্দেলখণ্ড থেকে দিল্লির দূরত্ব পাঁচ ঘণ্টা কমে গিয়েছে।
প্রবুদ্ধ জন সম্মেলনে ভাষণ দিয়ে তিনি বিধানসভা নির্বাচনের সময় বিজেপিকে ক্ষমতায় ফিরিয়ে আনার জন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন।

তিনি বলেন, “প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গি অনুযায়ী, আমরা জল জীবন মিশন বাস্তবায়ন করেছি এবং এখন প্রতিটি বাড়িতে জল পৌঁছেছে। খুব শীঘ্রই, বুন্দেলখণ্ডের প্রতিটি বাড়িতে বিশুদ্ধ পানীয় জল থাকবে।” বিশুদ্ধ পানীয় জলের অ্যাক্সেস থাকা ‘জীবনের সহজ’ লক্ষ্য অর্জন করা সহজ করে তোলে।
ঝাঁসি এবং চিত্রকূটে প্রতিরক্ষা করিডোরের দুটি গুরুত্বপূর্ণ ইউনিট তৈরি করা হচ্ছে উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, “বুন্দেলখণ্ডে ক্রমাগত উন্নয়ন কাজ চলছে। আজ বুন্দেলখণ্ডের সংযোগ অনেক উন্নত হয়েছে। এখানকার যুবকরা চাকরি পাচ্ছেন”।



Source link