বিবাহ বিচ্ছেদ মামলায় বাঁকুড়া আদালতে হাজির সৌমিত্র-সুজাতা

By | January 16, 2023


বাঁকুড়া, ১৬ জানুয়ারি (হি. স.) আদালতের নির্দেশে বিবাহ বিচ্ছেদ মামলায় আজ বাঁকুড়া জেলা আদালতে হাজির হলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ ও তার স্ত্রী তৃণমূল নেত্রী সুজাতা মণ্ডল।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের আগে গত ২০২০ সালের ২১ ডিসেম্বর কলকাতায় কুণাল ঘোষ ও সৌগত রায়দের হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন সৌমিত্র জায়া সুজাতা। এরপরেই দু’পক্ষের সম্পর্কের অবনতি ঘটে। তার কিছুদিন আগে থেকেই আলাদা থাকতে শুরু করেন তাঁরা।তারপর গত বছর জানুয়ারি মাসে বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেন সৌমিত্র খাঁ। সেই সময় সুজাতা খাঁ ‘ডিভোর্স চান না’ বলে জানালেও পরবর্ত্তী সময়ে ‘মিউচ্যুয়্যাল ডিভোর্সে’র পথেই হাঁটেন তিনি। এদিন বাঁকুড়া আদালতে লাল পাড় সাদা শাড়ি, চোখে সানগ্লাস আর কপালে এক খানা বড় টিপ পরে আসেন সৌমিত্র পত্নি সুজাতা মণ্ডল।
আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, আমরা ভারতীয় বিচার ব্যবস্থা ও আদালতকে সম্মান করি। আদালতের তরফে ডেকে পাঠানো হয়েছিল, তাই এখানে আসা। দুই পক্ষের আইনজীবিদের উপস্থিতিতেই বিচারক কথা বলেছেন। তবে সৌমিত্র খাঁয়ের বিষয়ে তিনি কোনও কথা বলতে রাজি নন বলে জানান। ডিভোর্স নিয়ে তাঁর কোনও ‘ডিমাণ্ড’ আছে কি না সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে সুজাতা বলেন, ‘আই হ্যাভ নো ডিমাণ্ড’। মিউচ্যুয়েল ডিভোর্সের নিয়েই মামলা চলছে বলে তিনি জানান।

এবিষয়ে সৌমিত্র খাঁ সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর না দিয়ে এড়িয়ে যান। তাঁর আইনজীবি সোমনাথ রায়চৌধুরী বলেন, আদালতে ডিভোর্সের মামলা ‘তাড়াতাড়ি শেষ করার আবেদন জানান হয়েছিল’। বিচারক দু’পক্ষের বক্তব্য শুনেছেন। আগামী ‘এক মাসের মধ্যে এই মামলার নিস্পত্তি’ হতে পারে বলে তিনি আশাপ্রকাশ করেন।



Source link