বিনামূল্যে প্রশিক্ষণ দেবে ভারতীয় রেল! চাকরির সুযোগও মিলতে পারে

By | June 1, 2022


প্রতীকী ছবি

Recruitment 2022: কারণ রেলে চাকরিতে মোটা বেতনের পাশাপাশি অন্যান্য সুযোগ-সুবিধা থাকে। ভারতীয় রেলওয়েতে অ্যাপ্রেন্টিস নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

কলকাতা: ভারতীয় রেলে চাকরি করতে চান, এমন অনেকেই রয়েছেন। দেশের সব সরকারি বিভাগের মধ্যে রেলে সবথেকে বেশি মানুষ চাকরি করেন। চাকরির এই আকালের বাজারে অনেকেই নিরাপদ ভবিষ্যতের লক্ষ্যে সরকারি চাকরির প্রস্তুতি নিয়ে থাকেন, তাদেরও প্রথম পছন্দ থাকে রেলের চাকরি। কারণ রেলে চাকরিতে মোটা বেতনের পাশাপাশি অন্যান্য সুযোগ-সুবিধা থাকে। ভারতীয় রেলওয়েতে অ্যাপ্রেন্টিস নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সম্পূর্ণ বিনামূল্যে অ্যাপ্রেন্টিস পদের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। যে কোনও ভারতীয় নাগরিক এই পদে আবেদন করতে পারবেন। ফিটার, ওয়েল্ডার, টার্নার, মেসিনিস্ট, কার্পেন্টার, পেইন্টার, মেকানিক, সহ বিভিন্ন ট্রেডে নিয়োগ করা হবে। www.rrc-wr.com এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ২৭ জুন, ২০২২। অ্যাপ্রেন্টিস পদে অনেকগুলি শূন্যপদ রয়েছে। এই প্রশিক্ষণ নেওয়া থাকলে পরবর্তীকালে রেলে চাকরির সুযোগও মিলতে পারে। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন।

বয়সসীমা

অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ২৭ জুন ২০২২ এর হিসেবে ১৫ থেকে ২৪ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে ৫০ শতাংশ নম্বর সহ মাধ্যমিক পাশ হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই সার্টিফিকেট থাকতে হবে। মোট ১ বছর এই প্রশিক্ষণ চলবে।

স্টাইপেন্ড

আবেদনের পর নির্বাচিত প্রার্থীরা নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড পাবেন।

আবেদন ফি: সাধারণ ও ওবিসি প্রার্থীদের বেলায় ১০০ টাকা আবেদন ফি লাগবে। সংরক্ষিত শ্রেণিও মহিলাদের কোনও আবেদন ফি জমা দিতে হবে না।

নির্বাচন পদ্ধতি

মাধ্যমিক এবং আইটিআই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ওপর ভিত্তি করেই প্রার্থী নির্বাচন করা হবে। কোনও লিখিত পরীক্ষা হবে না।

আবেদন পদ্ধতি জানতে এবং বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন



Source link