বন্ধ হোক রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, হেয়ার কাটের লুকেই বার্তা হাওড়ার সেলুন মালিকের

By | April 2, 2022


Published by: Suparna Majumder |    Posted: April 2, 2022 1:57 pm|    Updated: April 2, 2022 1:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধ কখনও সমাজের ভবিষ্যৎ হতে পারে না। সময়ের ইতিহাসে যন্ত্রণার এমন এক অধ্যায় হয়ে থাকে, যার কথা ভাবলেই সারা শরীর শিউরে ওঠে। মৃত্যুর নিষ্ঠুর হাসিতে সম্পর্ক, ভালবাসা, মায়া, দয়া সব হারিয়ে যায়। যেমনটা হচ্ছে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে (Russia-Ukraine War)। এই যুদ্ধ বন্ধের আবেদন জানিয়ে বিশেষ পদক্ষেপ নেওয়া হল হাওড়ার সেলুনে। “প্লিজ স্টপ ওয়ার” (দয়া করে যুদ্ধে ইতি টানুন) – স্পেশ্যাল হেয়ার কাটিং করে এই বার্তা দিলেন সেলুনের মালিক রবীন দাস।

Owner Howrah Salon 1

মধ্য হাওড়ায় রয়েছে রবীন দাসের সেলুন। এলাকায় বেশ জনপ্রিয় তাঁর হেয়ার কাটিং। অনেকেই আসেন চুল কাটতে। নিজের এই পেশাকে শুধু পেশা হিসেবে দেখেন না রবীন দাস। শিল্পকর্ম হিসেবে এর সাধনা করেন। তাই এক্সপেরিমেন্ট চলতেই থাকে। বিশ্বকাপের সময় নানা প্লেয়ারদের আদলে চুল কাটেন রবীনবাবু। আবার সমসাময়িক বিষয়ও নিজের হেয়ার কাটিংয়ে তুলে ধরেন। যেমন রাশিয়া ও ইউক্রেনের এই যুদ্ধ।

Owner Howrah Salon 2

[আরও পড়ুন: হস্টেলে অমানবিক নির্যাতনের শিকার! রক্তাক্ত অবস্থায় উদ্ধার ১৪ বছরের ছাত্র]

প্রায় এক মাসের বেশি সময় ধরে রুশ (Russia) সেনার হামলায় রক্তাক্ত ইউক্রেন। এখনও যুদ্ধ থামার কোনও লক্ষণ নেই। এই পরিস্থিতিতে আশা জাগাচ্ছে নতুন শান্তি বৈঠক। এর আগে একাধিক বার বৈঠক হলেও তা ফলপ্রসূ হয়নি। তবে এবারের বৈঠক নিয়ে নতুন করে আশায় বুক বাঁধছে ইউক্রেন। কী হবে, তা ভবিষ্যতেই জানা যাবে। তবে এখন মানবিকতার খাতিরেই ‘যুদ্ধ নয়, শান্তি চাই’য়ের বার্তা দিচ্ছেন রবীনবাবু। বিনামূল্যেই এই বিশেষ হেয়ার কাট করে দিচ্ছেন তিনি। নিজে তো হেয়ার কাটিং করেননি, পাশাপাশি নতুনদেরও প্রশিক্ষণ দেন। 

Owner Howrah Salon 3

অনেকেই এই বিশেষ হেয়ার কাট করাতে চাইছেন। দিনে প্রায় তিন-চারজন এই কাটিং করিয়ে নিচ্ছেন। রবীনবাবুর এই যুদ্ধ বিরোধী বার্তায় হচ্ছেন সামিল। এভাবেই আবার রান্নার গ্যাস, পেট্রল, ডিজেলেন দাম বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন তিনি।  

[আরও পড়ুন: সিকিমে প্যারাগ্লাইডিং করতে গিয়ে বিপদ! জলে তলিয়ে গেলেন তরুণী-সহ ২

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link