ফের মাদক উদ্ধারে সাফল্য, উত্তরপ্রদেশ থেকে আসা ৩৮৭ কেজি হেরোইনের কাঁচামাল উদ্ধার

By | May 16, 2022


উদ্ধার হওয়া কাঁচামাল

Nakasjipara: পুলিশের তরফে জানানো হয়েছে, ৩৮৭ কিলোগ্রাম হেরোইন তৈরির রাসায়নিক উদ্ধার করেছে তারা। এ ছাড়াও ৪৯ কেজি সিন্থেটিক মাদকও উদ্ধার হয়েছে পাচারকারীদের থেকে।

নাকাশিপাড়া: মাদক উদ্ধারে ফের বড়সড় সাফল্য। বিপুল পরিমাণে মাদক তৈরির কাঁচামাল উদ্ধারে সাফল্য পেয়েছে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে জানানো হয়েছে, ৩৮৭ কিলোগ্রাম হেরোইন তৈরির রাসায়নিক উদ্ধার করেছে তারা। এ ছাড়াও ৪৯ কেজি সিন্থেটিক মাদকও উদ্ধার হয়েছে পাচারকারীদের থেকে। সোমবার নদিয়ার নাকাশিপাড়া থেকে এদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, পাচারের কাজে ব্য়বহার করা হচ্ছিল ৪টি গাড়ি। সেই ৪টি গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে। পাচারের অভিযোগে ৯ জনকে গ্রেফতারও করা হয়েছে। এদের মধ্য়ে জেল পুলিশের এক জন চুক্তি ভিত্তিক চালকও রয়েছেন। ওই ব্যক্তি কৃষ্ণনগর জেল পুলিশের গাড়ির চুক্তি ভিত্তিক কর্মী। পাচারের সঙ্গে তিনিও জড়িত বলে অভিযোগ পুলিশের।

মুর্শিদাবাদ, মালদহের মতো জেলাগুলিতে মাদক পাচার দীর্ঘ দিনের সমস্যা। সেই পাচার রোধে উদ্যোগী হয়েছে পুলিশ। সেই উদ্যোগের ফলও মিলেছে। সম্প্রতি রাজ্য়ের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধারের পাশাপাশি পাচারকারীদের গ্রেফতার করতে সমর্থ হয়েছে পুলিশ।

সোমবার এই পাচারের খবর আগেই পেয়েছিল পুলিশ। সেই মতো প্রস্তুতিও নিয়ে রেখেছিলেন তারা। পুলিশের আধিকারিকরা পূর্ব বর্ধমান থেকেই কাঁচামালের এই সব গাড়ির উপর নজর রাখছিলেন বলে জানিয়েছে পুলিশ। হেরোইন তৈরির এই কাঁচামাল নাকাশিপাড়ায় রিসিভ করতে এসেছিল কয়েক জন। পুলিশের স্টিকার লেখা গাড়ি নিয়ে আসা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। তখই পাচারের সঙ্গে যুক্তদের গ্রেফতার করেছে। সেখানেই ৩৮৭ কেজি কাঁচামাল উদ্ধার হয়েছে। সেই সঙ্গে ৪৯ কেজি সিন্থেটিক মাদকও উদ্ধার করেছে পুলিশের এসটিএফ। পুলিশ জানিয়েছে, উত্তরপ্রদেশ থেকে আনা হচ্ছিল এই হেরোইন তৈরির কাঁচামাল। এই কাঁচামাল ব্যবহার করে নাকাশিপাড়া ও মুর্শিদাবাদে হেরোইন তৈরির পরিকল্পনা ছিল। তার পর সেই হেরোইন সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পাঠানো হত। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এমনই তথ্য উঠে এসেছে পুলিশের হাতে।

পাচারকারীদের  থেকে ১০টি মোবাইল ছাড়াও নগদ সাড়ে তিন লক্ষ টাকা নগদ উদ্ধার করেছে পুলিশ।



Source link