প্রাথমিকের মেধাতালিকায় নম্বরে বেনিয়ম নিয়ে এই চাঞ্চল্যকর তথ্য সামনে এলো! – Sarkari Jagat

By | November 29, 2022


১/১০: আদালতের নির্দেশ অনুযায়ী প্রাথমিক শিক্ষা পর্ষদ শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশ করেছে। কিন্তু সেই তালিকা দেখে চক্ষু চড়কগাছ অবস্থা চাকরি প্রার্থীদের। তাদের দাবি, Viva এবং Aptitude Test-এর নম্বর দেওয়া নিয়ে চরম বৈষম্য করা হয়েছে। মোট ১০ নম্বর Viva এবং Aptitude Test-এর জন্য ধার্য্য করা ছিল। এখানেই আবারও বেনিয়মের অভিযোগ উঠে এসেছে।

২/১০: এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

৩/১০: চাকরি প্রার্থীরা বলছেন যে, Viva এবং Aptitude Test আলাদাভাবে নেওয়া হয়নি। ইন্টারভিউ নেওয়া হয়েছিল মাত্র কয়েক মিনিটের। কিন্তু ওইটুকু সময়ের ইন্টারভিউতেও হেরফের করা হয়েছে ব্যাপক নম্বরের। Viva তে যাঁরা কম নম্বর পেয়েছেন Aptitude Test-এও তাঁরা কম পেয়েছেন। কিন্তু Viva তে যাঁরা আবার বেশি পেয়েছেন Aptitude Test-এও তাঁরা বেশি পেয়েছেন।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary TET Admit Card 2022: এক ক্লিকেই প্রাইমারী টেট-এর অ্যাডমিট কার্ড Download করুন

🔥 Primary TET 2022 Interview: প্রাইমারী টেট-এর ইন্টারভিউ শুরু হবে এই সময় থেকে!আসছে পদ্ধতিগত বদলও

🔥 এবার Primary TET 2022-তে বসতে পারবেন এরাও! অন্তর্বর্তীকালীন নির্দেশ হাইকোর্টের

৪/১০: যদি মেধাতালিকা ভালো করে দেখা যায় তাহলে দেখা যাবে যে, শিক্ষাগত যোগ্যতা অনেক প্রার্থীরই খুব ভালো। কিন্তু ইন্টারভিউয়ে তারা নম্বর পেয়েছেন খুব কম। কিন্তু অনেকের আবার শিক্ষাগত যোগ্যতা অতটা ভালো নয়, কিন্তু ইন্টারভিউয়ে তারা আবার খুব ভালো নম্বর পেয়েছেন। সোশ্যাল মিডিয়ায় একজন লিখেছেন যে, ২০১৪ সালের যে মেধাভিত্তিক তালিকা বের করা হয়েছে তাতে ভাইভাতে MP, HS-এ ভালো ছাত্ররা ১/২/৩ পেয়েছেন এবং কম স্কোরের ছাত্ররা পেয়েছেন ৮/১০ নম্বর। তবে মেধাতালিকা নিয়ে পর্ষদ এখনও কোনো মন্তব্য করেনি।

৫/১০: পর্ষদ ২০১৪ সালের টেট থেকে নিয়োগ হওয়া শিক্ষকদের ব্রেক-আপসহ মার্কস প্রকাশ করেছে। PDF ফাইল ডাউনলোড করার জন্য নিম্নে দেওয়া লিঙ্কে ক্লিক করুন। কলকাতা হাইকোর্টে গত ২৩ সেপ্টেম্বর অর্থাৎ শুক্রবার প্রাথমিক নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি ছিল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন যে, প্রাথমিকের ২০১৬ এবং ২০২০ সালের নিয়োগের ব্রেক আপ মার্কসসহ মেধাতালিকা তাড়াতাড়ি প্রকাশ করতে হবে।

৬/১০: প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানতে চান যে, পর্ষদ ২০১৬ এবং ২০২০ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগে ব্রেক আপ মার্কস কবে প্রকাশ করতে পারবে? এর উত্তরে পর্ষদ জানায় যে, “প্রায় ৬০ হাজার জনের তথ্য আপলোড করতে একটু সময় লাগবে। আমরা দ্রুত চেষ্টা করছি।”

৭/১০: বিচারপতি জানতে চান যে, কত দিনের মধ্যে প্রকাশ করা হবে? পর্ষদ জানায় যে, তারা ৩০ নভেম্বর প্রকাশ করবে। তবে যদি সম্ভব হয় তাহলে তার আগেও প্রকাশ করতে পারে। 

৮/১০: আগামী ৩০ নভেম্বর, ২০২২ তারিখের মধ্যে যে সমস্ত চাকরি প্রার্থীরা প্রাথমিকে ২০১৬ এবং ২০২০ সালে শিক্ষকপদে নিয়োগ পেয়েছিলেন তাদের ব্রেক আপ মার্কস প্রাথমিকের ওয়েবসাইটে আপলোড করা হবে। অবশেষে নম্বর প্রকাশ করা হলো আজ অর্থাৎ মঙ্গলবার।

৯/১০: টেটের প্রেক্ষিতে ২০১৪ সালের ২ দফায় নিয়োগ হয়। প্রথম নিয়োগ হয় ২০১৬ সালে এবং পরের নিয়োগটি হয় ২০২০ সালে। এই ২ দফায় প্রাথমিক শিক্ষক নিয়োগ হয় প্রায় ৫৯ হাজার। আদালত এবার সেই শিক্ষকদের তথ্য দিয়ে সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশ করার নির্দেশ দিল। শিক্ষকরা লিখিত এবং মৌখিক উভয় পরীক্ষায় মোট কত নম্বর পেয়েছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদকে তাঁদের শিক্ষাগত যোগ্যতাসহ যাবতীয় তথ্য দিতে হবে।

১০/১০: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। নিচে সরাসরি প্রাইমারী টেট অ্যাডমিট কার্ড- ডাউনলোডের এর লিঙ্ক দেওয়া হলো-👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 ১,১৬,১০০ টাকা পর্যন্ত মাসিক বেতনে এই ব্যাঙ্ক সংস্থায় চাকরির সুযোগ! | IIBF Recruitment 2022 (Apply Now!)

🔥 WB Group C Recruitment 2022

🔥 Income Tax Department Recruitment 2022

🔥 ১৮,০০০ টাকা করে পেয়ে যান এই Scholarship-এ আবেদন করে (Apply Now!)



Source link

Category: JOB