পার্থ-পরেশ-অনুব্রতর সম্পত্তি কত? খতিয়ান চেয়ে আয়কর দপ্তরকে চিঠি পাঠাল সিবিআই

By | May 24, 2022


সুব্রত বিশ্বাস: এসএসসি দুর্নীতির মাঝে এবার শাসকদলের তিন নেতা, মন্ত্রীর সম্পত্তির দিকে নজর ঘোরাল সিবিআই (CBI)। পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী এবং অনুব্রত মণ্ডলের সম্পত্তির খতিয়ান চেয়ে আয়কর দপ্তরে চিঠি পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই তিন নেতার কার নামে কত সম্পত্তি আছে, তার বিস্তারিত তথ্য দিতে হবে সিবিআইকে। এই মর্মে আয়কর দপ্তের চিঠি পাঠিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। 

এসএসসি দুর্নীতি মামলায় এমনিতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারে রয়েছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়  (Partha Chatterjee) এবং পরেশ অধিকারী (Paresh Adhikari)। এর মধ্য়ে পরেশ অধিকারীর নিজের মেয়ের নিয়োগই প্রশ্নের মুখে। সেই নিয়োগ বাতিল করেছে হাই কোর্ট। কোচবিহারের স্কুল থেকে বরখাস্ত হয়েছেন অঙ্কিতা। তাঁকে বেতনের টাকাও ফেরানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) শিক্ষামন্ত্রী থাকাকালীন এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে। বেআইনি পথে সেসময় শিক্ষক নিয়োগ হয়েছিল, এই অভিযোগে দায়ের হওয়া মামলার নিষ্পত্তি করতে হাই কোর্টের নির্দেশে সিবিআই দপ্তরে জেরার মুখে পড়েন পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি, কলকাতা হাই কোর্টও একাধিক প্রশ্ন তোলে তাঁর ভূমিকা নিয়ে। যার মধ্য়ে অন্যতম ছিল মন্ত্রীর সম্পত্তি নিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের প্রশ্ন। 

[প্রিয় পাঠক, খবরটি সদ্য আমাদের কাছে এসেছে। যেটুকু তথ্য এর মধ্যে পাওয়া গিয়েছে, সেটুকুই আপনাদের জানিয়ে দেওয়া হল। গুরুত্বপূর্ণ এই খবরটি খুঁটিনাটি-সহ কিছুক্ষণের মধ্যেই আমরা সবিস্তারে জানাব। অনুগ্রহ করে একটু পরে আর-একবার এই পেজটি রিফ্রেশ করুন, যাতে পূর্ণাঙ্গ খবর ও খবরটির অন্যান্য খুঁটিনাটি আপনারা জেনে নিতে পারেন। এই সময়টুকু আমরা আপনাদের কাছে চেয়ে নিলাম। পাশাপাশি উল্লেখ থাক, সম্প্রতি নেটমাধ্যমে নানারকম ভুয়ো খবরের ছড়াছড়ি। সে বিষয়ে আমরা যথাসম্ভব সতর্ক থেকেই খবর পরিবেশন করি। যে-কোনো খবরের সত্যাসত্য যাচাই করে তবেই আপনাদের কাছে তা পৌঁছে দেওয়া আমাদের কর্তব্য। আপনারা আমাদের সঙ্গে থাকুন, ঠিক ও তথ্যনিষ্ঠ খবর তুলে ধরার ক্ষেত্রে আপনাদের সহায়তা আন্তরিকভাবে কাম্য।]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link