পাটশিল্পের বিতর্কে মুখোমুখি অর্জুন-পীযূষ, দিল্লিতে বৈঠক শেষে কি গলল বরফ?

By | May 1, 2022


কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে বৈঠকে বিজেপি সাংসদ অর্জুন সিং

Arjun Singh-Piyush Goyal Meet : শনিবার পাট শিল্পের সমস্যা নিয়ে বৈঠকে বসেন বিজেপি সাংসদ অর্জুন সিং ও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। বৈঠক শেষে বিজেপি সাংসদ বলেছেন যে, আশা করছি এই সমস্যার দ্রুত সমাধান হবে।

নয়া দিল্লি : পাট শিল্পের করুণ অবস্থাকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপি অস্বস্তিতে পড়েছে তা বলাই বাহুল্য। এই পরিস্থিতিতে শনিবার দিল্লিতে জরুরি তলব করা হয় ব্যারাকপুরের সাংসদকে। রাত ১০ টায় তাঁর কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে বেশ কিছুক্ষণের বৈঠক হয়। অর্জুন সিংয়ের ঘনিষ্ঠ সূত্র মারফত জানা গিয়েছে, বৈঠকের পরিণাম ইতিবাচক ছিল। এবং বৈঠকে যা আলোচনা হয়েছে আপাতভাবে খুশি বিজেপি সাংসদ। বৈঠকের পর একটি টুইটও করেছেন বিজেপি সাংসদ অর্জুন সিং। তিনি টুইটে লেখেন, “বৈঠক খুবই ইতিবাচক ছিল। আশা করছি সব সমস্য়া তাড়াতাড়ি মিটে যাবে।”

উল্লেখ্য, গত কয়েকদিনে একাধিকবার পাট শিল্পের রুগ্ন অবস্থা নিয়ে একাধিকার পাট কমিশন ও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধে সরব হয়েছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। এমনকী তিনি এই নিয়ে পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীকে এই বিষয়ে চিঠিও লেখেন। যেসব রাজ্যে মূলত পাট চাষ হয় যেমন- বাংলা, বিহার, অসম, ত্রিপুরা ও ওড়িশার মুখ্যমন্ত্রীকে গতকাল চিঠি লিখেছিলেন তিনি। তিনি পাট শিল্পের উন্নয়নের স্বার্থে এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যৌথভাবে আন্দোলনে নামার ইচ্ছে প্রকাশ করেছিলেন। অর্জুন সিংয়ের কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে বারবার সরব হওয়ার ঘটনায় স্বভাবতই অস্বস্তিতে পড়েছিল। এরপরই এদিন দিল্লি থেকে তাঁকে তলব করা হয়।

শনিবার বেলা ১টা নাগাদ অর্জুন সিংয়ের কাছে দিল্লি থেকে ফোন আসে।পীযূষ গোয়েলের দফতর থেকে তাঁকে দেখা করতে বলা হয়। এদিন কলকাতা বিমান বন্দর থেকে ৩ টে ২০ এর বিমানে তিনি দিল্লির উদ্দেশে রওনা দেন। দিল্লি রওনা দেওয়ার আগে তিনি বলেন, “জুটমিলের সমস্যা নিয়ে আমি বস্ত্রমন্ত্রীকে চিঠি দিয়েছিলাম। উনি আমাকে ডেকেছেন। আজকে যাচ্ছি। রাতে বৈঠক।” রাত ১০ টায় বৈঠক হওয়ার কথা ছিল কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে। এখনও পর্যন্ত যা খবর, আলোচনায় খুশি অর্জুন সিং।

আরও পড়ুন : Himanta Biswa Sharma on Uniform Civil Code : ‘কোনও মুসলিম মহিলাই চান না তাঁর স্বামী…,’ অভিন্ন দেওয়ানি বিধির পক্ষে সওয়াল হিমন্তের





Source link