পরীক্ষায় পাশ না করেও চাকরি! ১০০ কোটি টাকার বেশি দুর্নীতি! প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে সামনে এল এই বিস্ফোরক তথ্য – Sarkari Jagat

By | January 16, 2023


১/৭: প্রাথমিক শিক্ষক নিয়োগ (WB Primary Teacher Recruitment) দুর্নীতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI) তদন্ত চালাচ্ছে। সিবিআই তদন্ত করছে যে, মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মন্ডল কতজন আত্মীয়কে চাকরি পাইয়ে দিয়েছেন? কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে ইতিমধ্যেই এই সংক্রান্ত একটি তালিকা এসেছে। CBI-এর দাবি অনুযায়ী, সেই তালিকা খতিয়ে দেখে তাপসের কয়েকজন আত্মীয়ের খোঁজ পাওয়া গেছে।

২/৭: তাঁদের মধ্যে কেউই যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় পাশ করেননি, এমনটাই অভিযোগ উঠছে। মেধা তালিকায় কিভাবে অযোগ্য ব্যক্তিরা স্থান পেলেন? তা যাচাই করার জন্য CBI ওই সন্দেহভাজনদের তলব করতে চলেছে। তবে সংবাদমাধ্যমের কাছে তাপস দাবি করেছে যে, তাঁর পরিবার অথবা আত্মীয়দের মধ্যে থেকে কেউ দুর্নীতি করে চাকরি পাননি।

৩/৭: অপরদিকে, CBI-এর বক্তব্য অনুযায়ী, গোটা বিষয়টি গোপন করছেন তাপস। তাই নিয়োগ দুর্নীতিতে অন্যান্যদের ভূমিকার কথা স্পষ্টভাবে জানালেও অতি সন্তর্পণে নিজের প্রসঙ্গটি এড়িয়ে গেছেন তিনি।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Big News: প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে এলো এই চাঞ্চল্যকর তথ্য! জানুন বিস্তারিত

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 আদালতের নির্দেশে চাকরি বাতিল শিক্ষকদের! জানুয়ারি মাসেই কয়েকশো প্রার্থী চাকরি পেতে চলেছেন!

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Aadhaar Card: এই ৩ উপায়ে আপনার আধার কার্ড সুরক্ষিত রাখুন প্রতারকদের ব্যাবহার করা থেকে

৪/৭: নিয়োগ দুর্নীতির তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি তাপসকে বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছে। তিনি ডিএলএড (D El Ed) কলেজে অফলাইন মাধ্যমে ভর্তির জন্য মানিকের অফিসে টাকা পাঠাতেন কি না, সেই বিষয়েও সিবিআই তাঁকে নানা প্রশ্ন করে। সেখানে বিস্ফোরক খোলাসা করেছেন তিনি। সিবিআই কর্তাদের কাছে তিনি দাবি করেন যে, মেধা তালিকায় স্থান পেয়েছেন অকৃতকার্য পরীক্ষার্থীরাও। আর দুর্নীতির অঙ্কটা সেই সূত্রে একশো কোটি টাকার বেশি!

৫/৭: তদন্তে উঠে আসে যে, তাপস মণ্ডল মানিকের কাছে একটি তালিকা পাঠিয়েছিলেন। সেই তালিকার মধ্যে থেকে বেশিরভাগই স্কুলে চাকরি পেয়েছেন। CBI আধিকারিকরা মেধা তালিকার কপি সংগ্রহ করেন।

৬/৭: সেই তালিকায় থাকা কিছু নাম নিয়ে তাঁরা অনেকজনকে জিজ্ঞাসাবাদ করেন। তাঁরা CBI-কে জানান যে, এঁদের মধ্যে এমন কিছু নাম রয়েছে তাপসের পরিবারের লোকদের। তাঁদের মধ্যে থেকে কেউই পাশ করেননি। কিন্তু তবুও তাঁরা প্রত্যেকে চাকরি পেয়েছেন স্কুলে

৭/৭: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Karmai Dharma Scheme

👉 Philips Scholarship 2023

👉 Bandhan Bank Recruitment 2023

👉 Online Mobile Recharge : মাত্র ২ টাকার মোবাইল রিচার্জে অফুরন্ত ইন্টারনেট ও আনলিমিটেড Free কলিং! জেনে নিন এই অফার!



Source link

Category: JOB