নিয়োগ কেলেঙ্কারি: ১৮৩ জন শিক্ষকের পর আরও ২০১ জন শিক্ষকের তথ্য তলব, তালিকা ঘিরে জোর জল্পনা – Sarkari Jagat

By | December 5, 2022


১/৮: শিক্ষক দুর্নীতি নিয়ে একের পর এক তথ্য প্রকাশ্যে আসছে। সম্প্রতি স্কুল সার্ভিস কমিশন ১৮৩ জন শিক্ষকের তালিকা প্রকাশ করেছে। এবার আরও ২০১ জন শিক্ষকের তালিকা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

২/৮: এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

৩/৮: নবম-দশম শ্রেণিতে নিয়োগের ক্ষেত্রেও সামনে এসেছে নিয়োগে দুর্নীতির অভিযোগ। এই অবস্থায় পশ্চিম মেদিনীপুরের ২০০-এরও বেশি শিক্ষক সম্পর্কে শিক্ষা দপ্তর তথ্য-তালাশ শুরু করেছে। কলকাতা হাইকোর্টে নিয়োগ সংক্রান্ত মামলা অব্যাহত। জানা গেছে যে, সেই মামলার পরিপ্রক্ষিতেই নেওয়া হয়েছে এই পদক্ষেপ।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB TET Admit Card 2022 Download

🔥 WB Primary TET 2022: টেট পরীক্ষার দিন এই সব নির্দেশ না মানলে পরীক্ষা দিতে পারবেন না! কি কি নির্দেশ? দেখে নিন

🔥 WB Primary TET Admit Card 2022: এক ক্লিকেই প্রাইমারী টেট-এর অ্যাডমিট কার্ড Download করুন

৪/৮: জেলায় ‘ভুয়ো’ শিক্ষকের সংখ্যা ২০০-এরও অধিক বলে দাবি করছে বিজেপি। জেলা বিজেপির সহ-সভাপতি, পেশায় স্কুল শিক্ষক শঙ্কর গুছাইত আজ অর্থাৎ বৃহস্পতিবার তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ‘পশ্চিম মেদিনীপুর জেলায় ২০১ জন ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ। অবিলম্বে শিক্ষামন্ত্রী ও মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাই।’

৫/৮: জেলা শিক্ষা দপ্তর সূত্রে খবর পাওয়া গেছে যে, জেলায় একটি তালিকা এসেছে। সেখানে নাম রয়েছে ২০১ জন শিক্ষকের। কিন্তু সেটি প্রকাশ করা হয়নি। চালাচালি হয়েছে দপ্তরের অন্দরে।

৬/৮: জানা গেছে যে, ওই তালিকাভুক্ত শিক্ষকরা যে সমস্ত স্কুলে কর্মরত, সেই সমস্ত স্কুলের প্রধান শিক্ষকদের কাছে জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) চাপেশ্বর সর্দারের দপ্তর গত বুধবার চিঠি পাঠিয়েছে। সেই চিঠিতে জানতে চাওয়া হয়েছে সংশ্লিষ্ট শিক্ষকের নাম, রোল নম্বর (এসএসসি-র), তাঁর বিষয়, স্কুলের নাম, স্কুলে যোগ দিয়েছেন কি না, এখনও পর্যন্ত স্কুলে কাজ করছেন কি না, বেতন পাচ্ছেন কি না ইত্যাদি। চাপেশ্বর বলেছেন যে, “সংশ্লিষ্ট স্কুলগুলির থেকে ওই শিক্ষকদের সম্পর্কে তথ্য চাওয়া হয়েছে। ওই তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাতে হবে।”

৭/৮: নিয়োগ সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতেই যে এই তথ্য-তালাশ করা হচ্ছে তা স্কুলে পাঠানো চিঠিতে স্পষ্ট করা হয়েছে। জেলার একটি স্কুলের প্রধান শিক্ষক বলছেন যে, “শিক্ষা দফতরের চিঠি পেয়েছি। ওই ২০১ জনের মধ্যে একজন আমার স্কুলে ছিলেন।” তিনি জানাচ্ছেন, “ওই শিক্ষক ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর আমার স্কুলে যোগদান করেন। তারপর ২০২০ সালের ৯ ডিসেম্বর বদলি নিয়ে মুর্শিদাবাদে চলে যান। শিক্ষা দফতরে জানিয়ে দিচ্ছি।”

৮/৮: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 Raiganj University Recruitment 2022

🔥 West Bengal Holiday: ডিসেম্বরের এই দিন গুলিতে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর! কোন কোন দিনে কতগুলি ছুটি?

🔥 এই কার্ড না থাকলে আর কোনো সরকারি কাজ করতে পারবেন না! আপনার কাছে আছে তো?

🔥 Eastern Railway Recruitment 2022



Source link

Category: JOB