দায়িত্ব ভার গ্রহণ করলেন এবিভিপির নবনির্বাচিত জাতীয় সভাপতি রাজশরণ শাহী ও জাতীয় সাধারণ সম্পাদক শুক্লা

By | November 25, 2022


জয়পুর, ২৫ নভেম্বর (হি.স.) : জয়পুরে শুরু হওয়া তিন দিনের জাতীয় সম্মেলনের প্রথম দিনে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) নবনির্বাচিত জাতীয় সভাপতি ড. রাজশরণ শাহী এবং নবনির্বাচিত জাতীয় সাধারণ সম্পাদক যাজ্ঞবল্ক্য শুক্লা তাদের দায়িত্ব গ্রহণ করেছেন। এবিভিপি সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের রিটার্নিং অফিসার ড. এস. এর আগে, জাতীয় সভাপতি ও জাতীয় সাধারণ সম্পাদক নির্বাচন সংক্রান্ত তথ্য প্রতিনিধিদের সঙ্গে শেয়ার করেন সুবাইয়া।

এবিভিপি-র নবনির্বাচিত জাতীয় সভাপতি, ডঃ রাজশরণ শাহী মূলত উত্তরপ্রদেশের গোরখপুর জেলার বাসিন্দা। তিনি শিক্ষায় পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে ডঃ শাহী লখনউয়ের বাবাসাহেব ভীমরাও আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে শিক্ষা বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত। তিনি মর্যাদাপূর্ণ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড স্টাডি, সিমলার একজন সহযোগী ছিলেন। ২০১৭ সালে, ডঃ শাহীকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সেরা শিক্ষকের জন্য যোগীরাজ বাবা গম্ভীরনাথ স্বর্ণপদক দিয়ে সম্মানিত করেছিলেন।

নবনির্বাচিত জাতীয় সাধারণ সম্পাদক যাজ্ঞবল্ক্য শুক্লা মূলত ঝাড়খণ্ডের গাড়োয়া জেলার বাসিন্দা। যাজ্ঞবল্ক্য শুক্লা রাঁচি থেকে ভূগোলে পিএইচডি পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি গাড়োয়ার জগজিৎ সিং নামধারী কলেজের নির্বাচিত ছাত্র ইউনিয়নের সভাপতি এবং রাঁচি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের নির্বাচিত সহ-সভাপতি হয়েছেন। অতীতে, যাজ্ঞবল্ক্য শুক্লা রাঁচি মেট্রোপলিটন সংগঠন মন্ত্রী, ঝাড়খণ্ড প্রদেশের সংগঠন মন্ত্রী এবং কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটির সদস্যের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

নবনির্বাচিত জাতীয় সভাপতি ডাঃ শাহী দায়িত্ব গ্রহণের পর বলেন, এবিভিপি-র ধ্যেয়যাত্রা ধারাবাহিকতা নিয়ে এগিয়ে যাচ্ছে। এখানে দায়িত্বের চাপ নেই, দায়িত্বের প্রভাবও নেই। এটি একটি উদ্দেশ্যমূলক ভ্রমণকারীর সহজাত প্রকৃতি। ত্যাগ এবং চিন্তার স্বাধীনতা নিয়ে এবিভিপির যাত্রা গতিশীল। আমরা সম্প্রীতি ও ঐক্যের চেতনায় এবিভিপি ছাত্র আন্দোলনে এগিয়ে যাব।

নবনির্বাচিত জাতীয় সাধারণ সম্পাদক যাজ্ঞবল্ক্য শুক্লা বলেছেন যে, এবিভিপি একটি নিরন্তর প্রবাহিত সংগঠন। এবিভিপিতে আমার মত সাধারণ কর্মীও জাতীয় সাধারণ সম্পাদক হতে পারেন। সংগ্রাম, সেবা ও সংকল্পের ঐতিহ্যকে তিনি এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন। যারা সংগঠনকে আজকের অবস্থানে নিয়ে আসার জন্য কাজ করেছেন এবিভিপি-এর সেইসমস্ত কর্মীদের প্রণাম জানিয়েছেন তিনি ।



Source link