ত্রিপুরার পুণ্য ভূমিতে রাজনৈতিক সন্ত্রাসের আশ্রয়ে শান্তি শৃঙ্খলা বিঘ্নকারীদের কোনো স্থান নেই : বিপ্লব

By | November 24, 2022


আগরতলা, ২৪ নভেম্বর (হি. স.) : কমিউনিস্টরাই ত্রিপুরায় রাজনৈতিক সন্ত্রাস আমদানি করেছেন। তবে এখন ত্রিপুরার পুণ্য ভূমিতে রাজনৈতিক সন্ত্রাসের আশ্রয়ে শান্তি শৃঙ্খলা বিঘ্নকারীদের কোনো স্থান নেই। আজ বৃহস্পতিবার জিবিপি হাসপাতালে খোয়াই শিঙ্গীছড়ায় আক্রান্ত বিজেপি কর্মীর শারীরিক অবস্থার খোঁজ নেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি কড়া ভাষায় একথা বলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লব কুমার দেব।

প্রসঙ্গত, বুধবার খোয়াই শিঙ্গীছড়ায় সিপিএমের হামলায় বিজেপি কর্মীরা আহত হয়েছেন। তাঁদের মধ্যে সন্তোষ দাসের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে জিবিপি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আজ বিপ্লব কুমার দেব আক্রান্ত বিজেপি কর্মীর সাথে কথা বলেন এবং তাঁর শারীরিক অবস্থার উন্নতি সহ গোটা ঘটনার ইতিবৃত্ত সম্পর্কে অবহিত হন।

এরপর তিনি দক্ষিণ ত্রিপুরা জেলার সাব্রুমে এক অগ্নিকান্ডের ঘটনা নিয়ন্ত্রণে গিয়ে আহত হওয়া কর্তব্যরত অগ্নি নির্বাপক দপ্তরের  চারজন কর্মীদেরও শারীরিক অবস্থার খোঁজ নেন তিনি। আহত অগ্নি নির্বাপক কর্মীদের পরিবারের সদস্য এবং কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বলে তাঁদের স্বাস্থ্যের উন্নতি সম্পর্কে অবহিত হন তিনি। প্রত্যেকের দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করেন বিপ্লব কুমার দেব।

এদিন তিনি হুঙ্কার দিয়ে বলেন, ত্রিপুরার পুন্য ভূমিতে রাজনৈতিক সন্ত্রাসের আশ্রয়ে শান্তি শৃঙ্খলা বিঘ্নকারীদের কোনো স্থান নেই। রাজনৈতিক স্বার্থসিদ্ধির লক্ষ্যে যারা বিগত দিনে দীর্ঘ সময় এই সন্ত্রাসকে হাতিয়ার করে চলেছেন তাঁরাই পুনরায় ত্রিপুরার বর্তমান সর্বাঙ্গিক উন্নয়ন ধারাকে বিঘ্নিত করতে নানা চক্রান্তে লিপ্ত হয়েছেন। তবে তিনি নিশ্চিত, ত্রিপুরার শুভবুদ্ধি সম্পন্ন নাগরিকগণ গণতান্ত্রিক পন্থায় রাজনৈতিক স্বার্থ সিদ্ধির লক্ষ্যে ঘৃণ্য ষড়যন্ত্রের সমীচীন জবাব দেবেন। তাঁর কটাক্ষ, সংস্কৃতির শহর খোয়াইয়ের গরিমাকে ক্ষুন্ন করতে উন্নয়ন বিরোধীরা উদগ্রীব।

বিপ্লবের অভিযোগ, ত্রিপুরায় সন্ত্রাসের জন্মদাতা কমিউনিস্ট আশ্রিত দুর্বৃত্তদের পূর্বপরিকল্পিত অতর্কিত প্রাণঘাতী আক্রমে গুরুতর আহত হয়েছেন বিজেপি কার্যকর্তা সহ বেশ কয়েকজন স্থানীয় মানুষ। গুরুতর আঘাত নিয়ে জিবিপি হাসপাতালে চিকিৎসাধীন পেশায় ঠেলা চালক বিজেপির নিষ্ঠাবান কার্যকর্তা সন্তোষ দাস।

তাঁর দাবি, কমিউনিস্টরাই ত্রিপুরার রাজনীতিতে এই অপসংস্কৃতিকে আমদানি করেছেন। তবে, শান্তি শৃঙ্খলা বিঘ্নকারী এবং কুচক্রীদের অপকর্ম গণতান্ত্রিক ভাবে শক্ত হাতে প্রতিহত করা হবে। তাঁর দৃঢ় বিশ্বাস, কমিউনিস্টদের গতবিধি সম্পর্কে ত্রিপুরার শুভবুদ্ধি সম্পন্ন মানুষ সচেতন হচ্ছেন।

বিপ্লবের আরও দাবি, বুধবার কমিউনিস্টদের মিছিল থেকে পূর্ব পরিকল্পিতভাবে আক্রমণ সংঘটিত করা হয়েছে। তাই, সুস্থ রাজনৈতিক পরিমণ্ডল কায়েম করার স্বার্থে এসব ঘৃণ্য বিষয় থেকে বেড়িয়ে আসার আহ্বান জানান প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ভারতীয় জনতা পার্টি কখনোই রাজনৈতিক সন্ত্রাসে বিশ্বাসী নয়।

এদিন তিনি আশা ব্যক্ত করেন, ত্রিপুরা সরকার এই ধরনের ঘৃণ্য অপরাধমূলক ঘটনায় যুক্তদের বিরুদ্ধে আইনি কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। বিপ্লব কুমার দেব বলেন, যারা সন্ত্রাসের আশ্রয় নিয়ে ত্রিপুরার শান্তির পরিবেশকে বিষিয়ে তোলার চেষ্টা করছেন তাদেরকে গণতান্ত্রিক পন্থায় প্রতিহত করা হবে।তিনি জোর গলায় দাবি করেন, ত্রিপুরায় সংগঠিত বহুবিধ উন্নয়ন কর্মযজ্ঞে ব্যাঘাত ঘটানোর লক্ষ্যেই কমিউনিস্টরা এই ধরনের অপপ্রয়াসে লিপ্ত হচ্ছেন।



Source link