টুইটার কিনছেন না এলন মাস্ক! পরাগ আগরওয়ালকে চূড়ান্ত হুঁশিয়ারি টেসলা কর্তার

By | May 17, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুয়ো অ্যাকাউন্ট এবং স্প্যাম সংক্রান্ত তথ্য লিখিতভাবে না পাওয়া পর্যন্ত টুইটার (Twitter) চুক্তিতে কোনও অগ্রগতি হবে না। মাইক্রো ব্লগিং সাইট কেনার ব্যাপারে কার্যত ইউ-টার্ন নিলেন মার্কিন ধনকুবের এলন মাস্ক। টুইটারের সিইও পরাগ আগরওয়ালকে (Parag Agrawal) মাস্ক সাফ জানিয়ে দিলেন, টুইটারে ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা ঠিক কত, সেটা লিখিতভাবে জানাতে হবে। এবং সেইমতো নতুন করে চুক্তি করতে হবে। নাহলে তিনি টুইটার কিনবেন না।

মাস্কের বক্তব্য, তিনি যখন টুইটার কেনার প্রস্তাব দেন, তখন তাকে বলা হয়েছিল ভুয়ো অ্যাকাউন্ট এবং স্প্যামের সংখ্যা ৫ শতাংশেরও কম। অথচ এখন দেখা যাচ্ছে, টুইটারে ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা প্রায় ২০ শতাংশ। যা কিনা টুইটার কর্তৃপক্ষের দাবির প্রায় চারগুণ। এমনকী আরও বেশিও হতে পারে। সোমবার টুইটারের সিইও প্রকাশ্যেই ভুয়ো অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য দিতে অস্বীকার করেছেন। কিন্তু যতদিন তিনি প্রকাশ্যে তথ্য না দিচ্ছেন, ততদিন টুইটার কেনার এই চুক্তির কাজ এগোবে না।

[আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরের পুনর্বিন্যাস ইস্যুতে নাক গলানোর চেষ্টা পাকিস্তানের, কড়া জবাব ভারতের]

সূত্রের দাবি, মাস্ক মনে করছেন টুইটারে যদি ২০ শতাংশ ভুয়ো অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে ৪,৪০০ কোটি ডলার দামটা অনেকটা বেশি। টুইটার কর্তৃপক্ষ লিখিত আকারে ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা জানালে, তিনি নতুন করে আরও কম দামে টুইটার কেনার প্রস্তাব দিতে পারেন বলে মনে করা হচ্ছে। আসলে মাস্ক আগেই জানিয়ে দিয়েছেন, টুইটার সংক্রান্ত চুক্তি তখনই সম্পন্ন হবে, যখন টুইটার থেকে সমস্ত স্প্যাম এবং ভুয়ো অ্যাকাউন্ট সরিয়ে ফেলা হবে।

[আরও পড়ুন: মোবাইল চোরকে ধাওয়া করতে গিয়ে পিছলে রেল লাইনে, ট্রেনের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু শিক্ষকের]

প্রসঙ্গত, টুইটারে অজস্র ভুয়ো অ্যাকাউন্ট (Spam/Fake Account) রয়েছে। যা থেকে নানা ভুয়ো কিংবা উসকানি মূলক খবর ছড়িয়ে পড়ে। ফলে অশান্তির পরিবেশ তৈরি হতে পারে। টুইটার প্রথমে দাবি করেছিল, এই মাইক্রো ব্লগিং সাইটটিতে মোট ভুয়ো অ্যাকাউন্ট বা স্প্যামের সংখ্যা ৫ শতাংশেরও কম। কিন্তু টেসলা কর্তার দাবি, স্প্যাম বা ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যাটা ২০ শতাংশ ছাড়িয়ে যেতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link