টাকা ঢুকছে না? প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার টাকা পেতে করতে হবে এই কাজ! – Sarkari Jagat

By | January 16, 2023


১/৯: কৃষকদের প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা (Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana)-এর টাকা পাওয়ার জন্য করতে হবে এই কাজ।

২/৯: দেশের অনেক কৃষক প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১৩তম কিস্তির আশায় রয়েছেন। সূত্র মারফত জানা গেছিল যে, কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার (Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana) ২,০০০ টাকা জানুয়ারির প্রথম সপ্তাহে ঢুকে যাবে। কিন্তু তেমনটা হয়নি।

৩/৯: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ই-কেওয়াইসিতে ভুল থাকার জন্য ১৩তম কিস্তির টাকা পাঠাতে দেরি হচ্ছে বলে মনে করা হচ্ছে। অসৎ উপায়ে যাঁরা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার সুবিধা নিচ্ছেন, তাঁদেরকে খুঁজে বের করা হচ্ছে। তাই কৃষকদের প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১৩তম কিস্তির টাকা পাওয়ার জন্য এই কাজ করতে হবে

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনা নিয়ে বড় আপডেট! বাড়ি কী পাবেন উপভোক্তারা?

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 প্রতি মাসে ৩০০০ টাকা করে প্রত্যেক জনগণ পেতে চলেছেন কেন্দ্র সরকারের এই নয়া প্রকল্পে! কি ভাবে পাবেন? জানুন

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Lottery Tricks: লটারি জেতার আসল রহস্য ফাঁস! এই গোপন সূত্রগুলো শিখতে পারলেই ঘুরবে ভাগ্যের চাকা! জানুন সূত্রগুলি

বিষয় তালিকা

১৩তম কিস্তির টাকা পাওয়ার জন্য এই প্রক্রিয়া পূরণ করতে হবে-

৪/৯: জানা গেছে যে, কৃষকদের অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১৩তম কিস্তির টাকা চলতি জানুয়ারি মাসে ঢুকে যাবে। কিন্তু সমস্ত কৃষককে এর মধ্যে ই-কেওয়াইসি পূরণ করতে হবে। যে সমস্ত কৃষক এখনও তাঁদের ই-কেওয়াইসি প্রক্রিয়া পূরণ করেনি, ১৩তম কিস্তির টাকা পাওয়ার জন্য তাঁরা শীঘ্রই এই প্রক্রিয়া পূরণ করুন।

সংখ্যা কম হতে পারে-

৫/৯: কৃষকদের বিভিন্ন তথ্য প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার জন্য যাচাই করা হচ্ছে। তার কারণ, অনেক সময় দেখা গেছে যে, অসৎভাবে অনেকেই প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার সুবিধা নিয়ে চলেছেন। এবার সরকার এর বিরুদ্ধে কাজ করছে।

৬/৯: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ১২তম কিস্তি দেওয়ার সময় নাম কেটে দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের প্রায় ২১ লাখের বেশি লোকের। এছাড়াও ওড়িশা, মধ্যপ্রদেশেও অনেক নাম বাদ দেওয়া হয়। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা থেকে যাঁদের নাম বাদ দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে নোটিশ পাঠিয়ে তাঁদেরকে বলে দেওয়া হয়েছে যে, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির যোজনায় তাঁরা যত টাকা পেয়েছেন সমস্ত টাকা তাঁদের ফেরত দিতে হবে

বার্ষিক ৬ হাজার টাকার সাহায্য-

৭/৯: কেন্দ্রীয় সরকার এই প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার মাধ্যমে কৃষকদের বার্ষিক ৬ হাজার টাকা করে আর্থিক সহায়তা করে থাকে। কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি এই টাকা পাঠিয়ে দেওয়া হয়। কৃষকদের প্রত্যেক বছর ৪ মাস অন্তর ৩ কিস্তিতে এই সাহায্য করা হয়।

কোনো সমস্যা হলে তৎক্ষণাৎ যোগাযোগ করা উচিত-

৮/৯: যদি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা সম্পর্কে কোনো সমস্যা হয়, তাহলে দেরি না করে এখনই আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করা উচিত।

ইমেল আইডি হলো-

[email protected]

এছাড়াও প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার হেল্পলাইন নম্বর হলো-

১৫৫২৬১

এছাড়াও রয়েছে-

১৮০০১১৫৫২৬ এবং ০১১-২৩৩৮১০৯২

৯/৯: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনায় এবার কি ভাবে কতগুলি বাড়ি পাওয়া যাবে? জেনে নিন বিস্তারিত

👉 New Scheme For Student: মাসে ১০,০০০ টাকা করে ভাতা পাবেন বিনামূল্যে প্রশিক্ষণ নিয়ে! কি ভাবে পাবেন? জেনে নিন

👉 Swastha Sathi Prakalpa: স্বাস্থ্যসাথীতে কোন ক্ষেত্রে কত টাকা পাবে বেসরকারি হাসপাতাল? জানাল রাজ্য

👉 ৬,০০০ টাকা করে প্রতি মাসে পেয়ে যাবেন এই প্রকল্পে! এভাবে আবেদন করে তুলে নিন ফায়দা

👉 Taruner Swapna Scheme 2022১০,০০০ টাকা করে ছাত্র-ছাত্রীদের দেবে সরকার! কি ভাবে? জেনে নিন



Source link

Category: JOB