জাল টাকা দিয়ে কেনাকাটা করে নোটবদল! বাঁকুড়া থেকে গ্রেপ্তার জালিয়াত

By | June 2, 2022


Published by: Tiyasha Sarkar |    Posted: June 2, 2022 9:49 pm|    Updated: June 2, 2022 9:49 pm

টিটুন মল্লিক, বাঁকুড়া: বাড়িতেই চলছিল জাল নোট (Fake Note) ছাপার কারবার। তা দিয়ে কেনাকাটা করে চলছিল নোটবদল। অবশেষে জালিয়াতি চক্রের পর্দাফাঁস। গ্রেপ্তার এক প্রৌঢ়। তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে জাল টাকা ও টাকা ছাপানোর মেশিন। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার (Bankura) বিষ্ণুপুরে।

ধৃত প্রৌঢ়ের নাম গুরুপদ আচার্য। বাঁকুড়ার বিষ্ণপুর থানার তালডাংরা-বিষ্ণুপুর রোডের বাসিন্দা সে। জানা গিয়েছে, নিয়মিত ৫০০ টাকার নোট নিয়ে বিভিন্ন দোকানে যেত। ১০০ বা তার কম-বেশি কিছু দামের জিনিস কিনে নোটবদল করে ফিরে আসত। সম্প্রতি জয়পুরের গোপালনগরের একটি দোকানে গিয়েছিল সে। পরিকল্পনা ছিল জাল ৫০০ টাকার নোটের মাধ্যমে অল্পদামের জিনিস কেনাকাটা করে আসল নোট নিয়ে আসবে। কিন্তু কপাল মন্দ!

[আরও পড়ুন: প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর ভর্ৎসনার পর অবশেষে বদলি পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার]

জানা দিয়েছে, গুরুপদর আচরণে সন্দেহ হয় ওই দোকানদারের। এরপর তাকে প্রশ্ন করতেই কথায় অসংগতি মেলে। গুরুপদর নিয়ে যাওয়া নোট জাল তা টের পেতেই তাকে ঘিরে ফেলে গ্রামের মানুষ। তাকে গণপিটুনি দেওয়া হয় বলে অভিযোগ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে ওই প্রৌঢ় উদ্ধার করে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ভরতি করে।

পুলিশ জানিয়েছে, বিষ্ণুপুর থানার তালডাংরা-বিষ্ণুপুর রোডের কাছে ফরেস্ট অফিস লাগোয়া এলাকার বাসিন্দার বাড়িতে তল্লাশি চালাতেই জাল নোট ছাপার ঘটনা প্রকাশ্যে আসে। তার বাড়ি থেকে প্রিন্টার, স্ক্যানার, নোট ছাপার কাগজ-সহ অন্যন্য সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। জাল টাকার বান্ডিল উদ্ধার হয়। এই ঘটনার সঙ্গে বড়ো কোনও চক্র যুক্ত আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: কামারকুণ্ডু রেলব্রিজ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, জানেই না রেল! শুরু বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link