চাঞ্চল্যকর অভিযোগ! মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ শাসকদলের বিধায়ককে গ্রেফতার পুলিশের

By | May 24, 2022


ছবি: ফাইল চিত্র

YSR Congress: পুলিশ সুপার বলেন, “তীব্র বাদানুবাদ চলার সময় ভাস্কর সুব্রহ্মণ্যমকে আঘাত করে এবং তাঁকে ধাক্কা দেয়। সেই সময় গাড়ি চালক একটি লোহার গ্রিলের ওপর পড়ে মাথায় আঘাত পান।

অমরাবতী: পুলিশের রাজধর্ম পালনের অন্যতম বড় উদাহরণ হয়ে রইল অন্ধ্র প্রদেশ (Andhra Pradesh)। দক্ষিণী রাজ্যের শাসকদল ওয়াইএসআর কংগ্রেসের (YSR Congress) বিধায়ক অনন্ত সত্য উদয় ভাস্করকে (Ananta Satya Uday Bhaskar) সোমবার গ্রেফতার করেছে পুলিশ। সিনিয়র পুলিশ আধিকারিক জানিয়েছেন, ৪ দিন আগে নিজের প্রাক্তন গাড়ি চাললকে খুনের অভিযোগে ওই বিধায়ককে গ্রেফতার করা হয়েছে। রাতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কাকিনাড়া জেলা পুলিশ সুপার এম রবীন্দ্রনাথ বাবু জানিয়েছেন, “দোষ স্বীকার, প্রযুক্তিগত পরিসংখ্যান এবং তথ্যপ্রমাণের ভিত্তিতে খুনে জড়িত থাকার অভিযোগে আমরা বিধায়ককে গ্রেফতার করেছি। তাঁর বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগও রয়েছে। খুনের ঘটনাকে তিনি দুর্ঘটনা হিসেবে দেখাতে চেয়েছেন।” পুলিশ জানিয়েছে, ১৯ মে রাতে ভাস্করের বাড়ির সামনে বিধান পরিষদ সদস্য এবং তাঁর প্রাক্তন গাড়ি চালক এম সুব্রহ্মণ্যমকে মধ্য উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছিল। ওই বিধান পরিষদ সদস্য তাঁর গাড়ি চালকের থেকে ২০ হাজার টাকা পেতেন, সেই নিয়ে দু’জনের মধ্য বাকবিতণ্ডা চরমে ওঠে।

পুলিশ সুপার বলেন, “তীব্র বাদানুবাদ চলার সময় ভাস্কর সুব্রহ্মণ্যমকে আঘাত করে এবং তাঁকে ধাক্কা দেয়। সেই সময় গাড়ি চালক একটি লোহার গ্রিলের ওপর পড়ে মাথায় আঘাত পান। বিধায়ক তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া চেষ্টা করেছিলেন, কিন্তু সেই সময় চিকিৎসক না থাকার কারণে সমস্যা তৈরি হয়। এরপর আহত হয়ে মারা যান।” জেলা পুলিশ সুপার জানিয়েছেন, এই ঘটনার পর ওই বিধায়ক ঘটনাটিকে দুর্ঘটনা হিসেবে দেখানোর চেষ্টা করেছিলেন। ‘কিন্তু প্রাথমিক তদন্তের ভিত্তিতে আমরা বিধায়ককে গ্রেফতার করেছি। অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য খুঁজে বের করার জন্য তদন্ত চলবে।’ বলেন পুলিশ সুপার। সোমবারই জিজ্ঞাসাবাদের জন্য ভাস্করকে হেফাজতে নিয়েছিল পুলিশ। জেরার মুখে তিনি ঘটনার কথা স্বীকার করতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এই খবরটিও পড়ুন



এই ঘটনা নিয়ে পুলিশ প্রশাসনের নিন্দায় সরর হয়েছে বিরোধীরা। বিরোধীদলগুলির পাশাপাশি বিভিন্ন দলিত সংগঠন গোটা রাজ্যেই ওই বিধায়কের শাস্তি চেয়ে প্রতিবাদে সরব হয়েছিলেন। অন্ধ্র প্রদেশের রাজনীতিতে ভাস্কর মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির ‘অত্যন্ত ঘনিষ্ঠ’ বলেই পরিচিত। তাই বিরোধীরা মুখ্যমন্ত্রীকেও নিশানা করেছেন। ঘটনা এখন কোন দিকে যায়, সেদিকেই নজর থাকবে সকলের।



Source link