গুজরাট বিধানসভা নির্বাচনের ১ম দফার প্রচারের আজ শেষ দিন

By | November 29, 2022


আহমেদবাদ, ২৯ নভেম্বর (হি.স.) : আজ মঙ্গলবার গুজরাট বিধানসভা নির্বাচনে মোট ১৮২টি আসনের মধ্যে ৮৯টিতে প্রথম দফার নির্বাচনের প্রচারের শেষ দিন। প্রথম দফার নির্বাচন হবে ১ ডিসেম্বর। বাকি ৯৩টি আসনে ভোট হবে ৫ ডিসেম্বর। ভারতীয় জনতা পার্টির সভাপতি জে পি নড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি মঙ্গলবার যথাক্রমে ভাবনগর ও গান্ধীধামে (কচ্ছ জেলা) প্রচার চালাবেন।

প্রথম পর্বে উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন আম আদমি পার্টির (আপ) মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইসুদান গাধভি, গুজরাটের প্রাক্তন মন্ত্রী পরশোত্তম সোলাঙ্কি, ছয় বারের বিধায়ক কুনওয়ারজি বাভালিয়া, মরবি ‘হিরো’ কান্তিলাল অমৃতিয়া, ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা এবং গুজরাট আপ দলের সভাপতি গোপাল ইতালিয়াও রয়েছেন। .
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, নড্ডা এবং অন্যান্য বিজেপি নেতারা ইতিমধ্যেই প্রথম পর্বে প্রতিদ্বন্দ্বিতাকারী তাদের দলীয় মনোনীত প্রার্থীদের সমর্থন আদায়ের জন্য সমাবেশ করছেন। আপ-এর জাতীয় আহ্বায়ক তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও তার দলের প্রার্থীদের জন্য ব্যাপক প্রচার চালিয়ে গুজরাটের জনগণের কাছে একাধিক প্রতিশ্রুতি দিয়েছে।

কংগ্রেস থেকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট তাদের দলের মনোনীত প্রার্থীদের জন্য বিশিষ্ট প্রচারকদের মধ্যে রয়েছেন। মঙ্গলবার, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ৫ ডিসেম্বর ভোটের দ্বিতীয় দফার নির্বাচনে বিজেপি প্রার্থীদের জন্য রাজ্যে প্রচার করবেন।



Source link