কর্ণাটক সরকারের সঙ্গে মউ স্বাক্ষর করল এইচডিএফসি ব্যাঙ্ক কর্ণাটক স্টার্টআপ সেলে নিবন্ধিত স্টার্টআপগুলিতে ব্যাংকিং এবং আর্থিক পরিষেবা সরবরাহ করবে

By | November 24, 2022


আগরতলা, 24 নভেম্বর 2022 : এইচডিএফসি ব্যাংক এ কর্ণাটক সরকারের, কর্ণাটক ইনোভেশন অ্যান্ড টেকনোলজি সোসাইটির (কেআইটিএস) সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। MoU অনুযায়ী, ব্যাংকটি ‘স্মার্টআপ প্রোগ্রাম’ এর অধীনে কর্ণাটক স্টার্টআপ সেল’-এ নিবন্ধিত স্টার্টআপগুলিকে ব্যাংকিং এবং আর্থিক পরিষেবা সরবরাহ করবে।

বেঙ্গালুরু টেক সামিটের ২৫তম সংস্করণে এই MoU স্বাক্ষরিত হয়। কর্ণাটক ইনোভেশন অ্যান্ড টেকনোলজি সোসাইটির (কেআইটিএস) ম্যানেজিং ডিরেক্টর শ্রীমতী মীনা নাগরাজ সি এন. আই.এ.এস এবং এইচডিএফসি ব্যাঙ্কের ব্রাঞ্চ ব্যাঙ্কিং হেড সাউথ, মিঃ আহমেদ জাকারিয়া রাজ্য সরকারের অন্যান্য আধিকারিকদের উপস্থিতিতে এই MoU স্বাক্ষর করেন। এইচডিএফসি ব্যাংকের পক্ষ থেকে জোনাল হেড ব্রাঞ্চ ব্যাংকিং, মিঃ রজনীশ বড়ুয়া এবং স্টার্টআপ ভার্টিক্যাল হেড মিঃ মিঠুন জন উপস্থিত ছিলেন।

‘স্মার্টআপ প্রোগ্রাম’ দেশে স্টার্ট-আপ ইকোসিস্টেমের প্রচারের জন্য এইচডিএফসি ব্যাংকের একটি ফ্ল্যাগশিপ উদ্যোগ। প্রোগ্রামটি ব্যাংকের সুপরিচিত এবং অত্যন্ত উন্নত স্মার্ট আর্থিক ব্যবস্থাগুলির মাধ্যমে স্টার্ট-আপগুলিকে তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করার লক্ষ্যে কাজ করে। এই প্রোগ্রামটি ভারত সরকারের ‘স্টার্টআপ ইন্ডিয়া’ উদ্যোগের সাথেও সামঞ্জস্যপূর্ণ।

ব্যাংকটি কেআইটিএসের সাথে ঘনিষ্ঠভাবে যুক্ত রয়েছে এবং বর্তমানে MoU -এর মাধ্যমে এই অংশীদারিত্বকে আনুষ্ঠানিক রুপ দিতে পেরে আনন্দিত। এইচডিএফসি ব্যাংক গত 3 বছর ধরে কর্ণাটক সরকারের ফ্ল্যাগশিপ স্টার্টআপ ইভেন্ট, এলিভেট-এ বিজয়ী স্টার্টআপগুলির একটি গুরুত্বপূর্ণ ব্যাংকিং অংশীদার। ব্যাংকটি কেআইটিএসের সাথে অংশীদারিত্বে সচেতনতা গড়ে তোলার জন্য একাধিক এঞ্জেল বিনিয়োগ কর্মশালার আয়োজন করেছে, যার মধ্যে সাম্প্রতিকতমটি এই মাসের শুরুতে অনুষ্ঠিত হচ্ছে।

এইচডিএফসি ব্যাংকের ব্রাঞ্চ ব্যাংকিং হেড, সাউথ মিঃ আহমেদ জাকারিয়া বলেন, “এইচডিএফসি ব্যাংক জাতি গঠনে প্রতিশ্রুতিবদ্ধ এবং এটি দেশের স্টার্ট-আপ ইকোসিস্টেমকে সমর্থন করার জন্য আমাদের প্রয়াস । স্মার্ট আপ প্রোগ্রামটি স্টার্টআপগুলিকে তাদের লক্ষ্য অর্জন এবং বৃদ্ধি অর্জনে সম্পূর্ণ সমর্থন সরবরাহ করার জন্য আমাদের আন্তরিক প্রচেষ্টার অঙ্গ। আমরা তাদের ব্যাংকিং প্রয়োজনের জন্য একটি বিস্তৃত সমাধান প্রদানে কেআইটিএসের সাথে হাত মেলাতে পেরে রোমাঞ্চিত। একসাথে, আমরা দেশে স্টার্টআপ-ইকোসিস্টেমের প্রসারের জন্য আমাদের লক্ষ্য অব্যাহত রাখতে পারব এই আশা করি”।



Source link