এলেন, দেখলেন, জয় করলেন…! কামিন্সের ধামাকায় অনায়াসে মুম্বই বধ কেকেআরের

By | April 6, 2022


মুম্বই ইন্ডিয়ান্স: ১৬১-৪ (সূর্য ৫২, তিলক ৩৮)
কেকেআর: ১৬২-৫ (কামিন্স ৫৬, ভেঙ্কটেশ আইয়ার ৫০)
কেকেআর ৫ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলেন দেখলেন জয় করলেন। তিনি প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক। যার আসল কাজ উইকেট নেওয়া। সেই প্যাট কামিন্স অসাধ্য সাধন করলেন। প্রবল চাপের মধ্যে থেকে নাইটদের শুধু সহজ জয়ই এনে দিলেন না। সেই সঙ্গে গড়ে ফেললেন অনবদ্য রেকর্ডও।

এদিন টস জিতে প্রত্যাশিতভাবেই প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার। এবং আগের ম্যাচগুলির মতোই দ্রুত নাইটদের প্রথম উইকেট তুলে দেন উমেশ যাদব। ১২ বলে মাত্র ৩ রান করে আউট হন রোহিত। শুরুর দিকে রানরেটও বাড়াতে পারেনি মুম্বই। এদিন বল হাতে নজর কাড়েন তরুণ রাসিক সালেমও। যার ফলে প্রথম ১০ ওভারেও ৬০ রানের গণ্ডি পেরোতে পারেনি মুম্বই। একটা সময় মনে হচ্ছিল মুম্বই ১৪০ পেরোবে না মুম্বই। তবে, শেষদিকে ডেথ বোলারের অভাব ভোগাল কেকেআরকে। শেষ কয়েক ওভারে দ্রুত রান তুলে মুম্বই পৌঁছে গেল ৪ উইকেটে ১৬১ রানে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি কেকেআরেরও। প্রথম চার ওভারে মাত্র ১৬ রান তোলে নাইটরা। প্যাভিলিয়নে ফিরে যান রাহানে। অধিনায়ক শ্রেয়স আইয়ার এবং স্যাম বিলিংস শুরুটা ভাল করলেও দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। নীতীশ রানা এদিন ফের ব্যর্থ হন। ব্যর্থ হন রাসেলও। রাসেল যখন আউট হলেন তখনও ৬০ রান দরকার ছিল নাইটদের। ক্রিজে ছিলেন ভেঙ্কটেশ আইয়ার। ঠিক তখন ক্রিজে আসেন প্যাট কামিন্স। এই ম্যাচেই যিনি দীর্ঘ কোয়ারেন্টাইন কাটিয়ে এসেছেন। সেই কামিন্স এলেন, দেখলেন এবং জিতলেন। মাত্র ১৫ বলে ৫৬ রানের অবিশ্বাস্য ইনিংস খেললেন তিনি। তাঁর ১৩ বলের অর্ধশতরান আইপিএলের ইতিহাসের যুগ্ম দ্রুততম। যার ফলে ৪ ওভার বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে এলেন নাইটরা।



Source link