এবার কলকাতা মেট্রোর স্টেশনের অন্দরেই করা যাবে বিজ্ঞাপনী অনুষ্ঠান! চলবে সিনেমার প্রমোশনও

By | June 2, 2022


Published by: Tiyasha Sarkar |    Posted: June 2, 2022 4:30 pm|    Updated: June 2, 2022 4:36 pm

নব্যেন্দু হাজরা: আয় বাড়াতে বড়সড় পদক্ষেপ কলকাতা মেট্রোর (Kolkata Metro Railways)। এবার মেট্রো স্টেশন চত্বরেই করা যাবে সিনেমা বা যে কোনও বাণিজ্যিক সংস্থার বাণিজ্যিক অনুষ্ঠান। তবে তার জন্য গুনতে হবে টাকা। বিজ্ঞাপনী প্রচারের ক্ষেত্রে মাথায় রাখতে হবে যাতে যাত্রীদের সমস্যা না হয়।

বৃহস্পতিবার দুপুরে কলকাতা মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, এবার থেকে প্রযোজক, ব্যবসায়ী, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক-সহ যে কোনও সংস্থা নিজেদের প্রচারের জন্য ব্যবহার করতে পারবেন মেট্রো। অর্থাৎ মুক্তির আগে সিনেমার প্রচার আরও জোরদার করতে, বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে দিতে মেট্রো চত্বরে অনুষ্ঠানের আয়োজন করা যাবে। প্রয়োজনে আমজনতার সঙ্গে আলাপচারিতার জন্য সিনেমার কলাকুশলীরাও যেতে পারেন মেট্রো স্টেশনে। একইভাবে যে কোনও জিনিসের প্রচারের জন্যই ব্যবহার করা যাবে মেট্রো। শুধু তাই নয়, প্রচারের প্রয়োজনে মেট্রো স্টেশন চত্বরে ছোট ছোট কিয়স্ক খোলার অনুমতিও দেওয়া হবে বলেই সূত্রের খবর।

[আরও পড়ুন: হায় রে কুসংস্কার! সাপের কামড়ে মৃত নাবালিকার প্রাণ ফেরাতে দেহ ভেলায় ভাসাল পরিবার]

উত্তর-দক্ষিণ ও পূর্ব-পশ্চিম মেট্রোর সব স্টেশনে প্রচারের কাজে ব্যবহার করা গেলেও কিয়স্কের ক্ষেত্রে রয়েছে কিছু শর্ত। প্রথমত, দমদম মেট্রো স্টেশনে কিয়স্কের অনুমতি মিলবে না। দ্বিতীয়ত, কিয়স্কের জন্য পাবেন ২০ স্কোয়্যারফুট জায়গা। তবে তার জন্য দৈনিক, সপ্তাহিক অথবা মাসিক চুক্তির ভিত্তিতে দিতে হবে টাকা। 

প্রতিদিন একটা বড় সংখ্যক মানুষ যাতায়াত করেন মেট্রোয়। ফলে এই পদ্ধতিতে মানুষের কাছে পৌঁছনো অনেক সহজ হবে বলে আশা করাই যায়। এভাবে প্রচার চললে সিনেমা হোক বা অন্য কোনও জিনিস বিক্রি, সব ক্ষেত্রে ব্যবসা বাড়বে বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি এতে আয় বাড়বে মেট্রোরও। উল্লেখ্য, কিছুদিন আগে সিনেমার প্রচারে মেট্রোয় দেখা গিয়েছিল দেব ও রুক্মিনীকে। মেট্রোর কামরায় যাত্রীদের সঙ্গে কথাবার্তার মাঝেই শুনিয়েছিলেন কিশমিশ ছবির গানও।  

[আরও পড়ুন: কল্যাণী AIIMS-এ নিয়োগ দুর্নীতি: বিজেপির ৮ সাংসদ-বিধায়কের বিরুদ্ধে FIR, তদন্তভার নিল CID]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link