‘এখনও তৃণমূল কংগ্রেসের সঙ্গেই রয়েছেন প্রশান্ত কিশোর’, দিল্লিতে বড় ঘোষণা মমতার

By | April 30, 2022


Published by: Subhajit Mandal |    Posted: April 30, 2022 9:07 pm|    Updated: April 30, 2022 9:09 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: তৃণমূল কংগ্রেসের সঙ্গেই রয়েছেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। শনিবার দিল্লিতে এই কথা স্পষ্ট করে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিজ্ঞান ভবনের সম্মেলন শুরুর আগে তাঁর কাছে তৃণমূল-পিকে (PK) সম্পর্কের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানতে চাওয়া হয়। জবাবে এক কথায় স্পষ্ট করে দেন, “পিকে এখনও আমাদের সঙ্গে কাজ করছে।”

সম্প্রতি দফায় দফায় কংগ্রেস হাইকমান্ডের সঙ্গে বৈঠক করেছেন পিকে। দেশের প্রাচীনতম রাজনৈতিক দলে তাঁর যোগদানকে কেন্দ্র করে দেশজুড়ে হয়েছে বিস্তর চর্চা। কংগ্রেসের (Congress) একটি সূত্র থেকে পিকের একাধিক অন্য দলের সঙ্গে কাজ করার উদাহরণ টেনে মতাগর্শগত বিষয় নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। তাঁকে দলে নেওয়া নিয়ে দু’টি ভিন্ন মতও ছিল কংগ্রেসের অভ্যন্তরে। সেই প্রসঙ্গ উঠতে মুখ্যমন্ত্রীর ব্যাখ্যা, “আমার দলেও ওকে নিয়ে অনেকের অনেকরকম বক্তব্য ছিল। কিন্তু সবাইকে অবস্থান স্পষ্ট করে দিয়েছিলাম। ও যে এখনও আমাদের ভোটকুশলী হিসাবে কাজ করবে, সেই কথাও প্রত্যেককে জানিয়ে দেওয়া আছে।”

[আরও পড়ুন: তৃতীয় ফ্রন্ট গড়ে বিজেপিকে হারানো সম্ভব নয়, ফের বললেন পিকে, সঙ্গে কংগ্রেসের প্রশংসাও]

মুখ্যমন্ত্রীর এই বক্তব্য থেকে দু’টি দিক খুঁজে পাচ্ছেন বিশেষজ্ঞরা। প্রথমত, তাঁর দলের সঙ্গে পিকের সম্পর্ক স্পষ্ট করে দিলেন তৃণমূল (TMC) সুপ্রিমো। দ্বিতীয়ত, ভিন্ন মতকে যেভাবে নিয়ন্ত্রণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তা করতে পারেনি কংগ্রেস হাইকমান্ড, উঠে আসছে সেই বিষয়ও।

[আরও পড়ুন: দিল্লিতে বিচারপতিদের সম্মেলনে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সাক্ষাৎ মমতার, একাধিক বিষয় আলোচনা]

প্রসঙ্গত, প্রশান্ত কিশোর বাংলার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিনই ঘোষণা করে দিয়েছিলেন যে তিনি আর ভোটকুশলী হিসাবে কাজ করবেন না। আগামী দিনে তিনি যে নিজেকে রাজনীতিবিদ হিসাবে দেখতে চান, সেটাও স্পষ্ট করে দিয়েছেন প্রশান্ত। শনিবারই এক সাক্ষাৎকারে ভোটকুশলী জানিয়েছেন, আগামী ২ মের মধ্যে নিজের ভবিষ্যৎ পদক্ষে কী হবে, তা খোলসা করে দেবেন। ঠিক তার আগে আগে মমতার এই মন্তব্য রাজনৈতিক মহলে নয়া জল্পনার জন্ম দিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link