এই ৫ সরকারি চাকরিতে পাবেন সবথেকে বেশি বেতন, পাশাপাশি প্রচুর সুযোগ-সুবিধা! – Sarkari Jagat

By | November 24, 2022


বিষয় তালিকা

Highest Salary & Perks In Government Jobs

এই সরকারি চাকরিতে আপনি সবথেকে বেশি বেতন পেতে পারেন। এছাড়াও এই চাকরিতে আপনি পেতে পারেন অন্যান্য অনেক সুবিধাও। তাহলে চলুন কোন কোন চাকরিতে বেসরকারি কোম্পানির মতো বেতন রয়েছে তা জেনে নেওয়া যাক।

এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের  WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Highest Paying Jobs

সাম্প্রতিক সময়ে ভালো বেতন এবং সুযোগ সুবিধা প্রাইভেট চাকরিতেও পাওয়া যায়। কিন্তু তবুও অনেকেই চাকরির নিরাপত্তার কথা চিন্তা করে সরকারি বিভাগেই কাজ করা পছন্দ করেন। আপনারা কি জানেন যে, দেশের কোন পাঁচটি সরকারি চাকরিতে সবথেকে বেশি বেতন পাওয়া যায়?

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই ডাবল! কম মেয়াদে সুদও বেশি

🔥 Bandhan Bank recruitment 2022 

🔥 Aadhaar Card-এর জরুরি এই কাজটি আজও করেননি? না হলে ১০,০০০ টাকা জরিমানা দিতে হবে!

ইন্ডিয়ান ফরেন সার্ভিস (IFS)-

ইন্ডিয়ান ফরেন সার্ভিসে নির্বাচিত প্রার্থীরা ভালো বেতন এবং অনেক সুযোগ সুবিধাসহ বিদেশে থাকারও সুযোগ পান। তাদের জীবনের দুই-তৃতীয়াংশের থেকে বেশি সময় তারা বিদেশে কাটান। একটি দেশে তারা সর্বোচ্চ ৩ বছর থাকতে পারেন। সিভিল সার্ভিসের মাধ্যমে তাদের প্রত্যেককে নির্বাচন করা হয়। ‘A’ গ্রেডের বেতন এবং বিদেশে থাকার জন্য বাড়ি, গাড়ি, বিনামূল্যে চিকিৎসা, শিশুরাও সেখানকার স্কুলে বিনামূল্যে শিক্ষার সুযোগ পায় তাঁরা। সাড়ে ৩ থেকে সাড়ে ৪ লক্ষ টাকা পর্যন্ত এঁরা বেতন পেয়ে থাকেন।

আইএএস এবং আইপিএস-

আইএএস এবং আইপিএস পদের ব্যক্তিরা নীতি নির্ধারণসহ অন্যান্য অনেক বড় কাজেও নিযুক্ত থাকেন। এরা প্রাথমিকভাবে মাসিক ৫০ হাজার টাকা বেতন পান। এছাড়াও ডিএ পেয়ে থাকেন, যা পরে প্রত্যেক মাসে ২.৫ থেকে ৩.৫ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে। এছাড়াও বাংলো, গাড়ি, বিদ্যুৎ বিলে ভর্তুকি এবং বিদেশে বিনামূল্যে শিক্ষাসহ অন্যান্য অনেক সুবিধা পেয়ে থাকেন।

প্রতিরক্ষা বিভিগে চাকরি-

প্রতিরক্ষা এমন একটি বিভাগ যেখানে নানা ধরনের অ্যাডভেঞ্চার এবং ঝুঁকি থাকে। কিন্তু এই ক্ষেত্রে ভালো বেতন পাওয়া যায়। NDA, CDS, AFCAT মাধ্যমে এই ক্ষেত্রে প্রার্থীদের নির্বাচন করা হয়। এঁরা বেতন-ভাতা পদের উপর নির্ভর করেন। তবে প্রাথমিক স্তরে এঁরা মাসিক ৫০ থেকে ৬০ হাজার টাকা বেতনসহ ডিএ পান। এছাড়াও থাকার ব্যবস্থা, বিনামূল্যে রেশন, ভরণ-পোষণ ভাতা, পরিবহণ ভাতা, শিশুদের বিনামূল্যে শিক্ষাসহ অবসর গ্রহণের পর পেনশনের মতো সুবিধাও এঁরা পেয়ে থাকেন।

ISRO, DRDO-র বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার-

বিজ্ঞানী বা ইঞ্জিনিয়ার নিয়োগ করে ISRO, DRDO ও BARC-এর মতো সংস্থাগুলি। এখানে বেতন ৫৫,০০০ থেকে ৬০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। পাশাপাশি থাকা অথবা ভাড়া ভাতা, পরিবহণ ভাতা, প্রতি ৬ মাস অন্তর বোনাসসহ ক্যান্টিনে বিনামূল্যে খাবারের মতো সুবিধাও পেয়ে থাকেন এঁরা।

আরবিআই গ্রেড বি (RBI)-

ব্যাঙ্কিং পরিষেবায় সবথেকে ভালো চাকরি হলো আরবিআই-এ। যদি আপনি ব্যাঙ্কিং ক্যারিয়ার শুরু করতে চান তাহলে আরবিআই গ্রেড বি হলো সবথেকে ভালো পোস্ট। প্রার্থীরা এখান থেকেই ডেপুটি গভর্নর পদে পৌঁছতে পারবেন। এঁদের বার্ষিক CTC হয় ১৮ লক্ষ টাকা পর্যন্ত। এন্ট্রি লেভেলে এঁরা ৬৭,০০০ টাকা বেতনসহ ডিএ পেয়ে থাকেন। এছাড়াও এঁরা পশ এলাকায় ফ্ল্যাট, বছরের জন্য ১৮০ লিটার পেট্রোল ফ্রি, বাচ্চাদের লেখাপড়ার ভাতা, প্রতি দুই বছর পর পর এক লাখ টাকা ভাতার মতো অন্যান্য অনেক সুবিধা পেয়ে থাকেন এঁরা।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই ডাবল! কম মেয়াদে সুদও বেশি

🔥 NIT Durgapur Recruitment 2022 

🔥 Punjab and Sind Bank Recruitment 2022

🔥 লিখিত পরীক্ষা ছাড়াই রাজ্যের এই শিক্ষা প্রতিষ্ঠানে চাকরির সুযোগ! (Apply Now!) | NIT Durgapur Recruitment 2022

🔥 NMDC Recruitment 2022



Source link

Category: JOB