উমরানের আগুন গতিতে মুগ্ধ ক্রিকেট বিশ্ব, ‘ওকে দ্রুত জাতীয় দলে নেওয়া হোক’, দাবি পি চিদম্বরমের

By | April 28, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উমরান মালিক (Umran Malik)! গত আইপিএলে যে প্রতিভার প্রথম প্রকাশ হয়েছিল, তা এখন ডালপালা ছড়িয়ে মহীরুহ হওয়ার অপেক্ষায়। নিয়মিত দেড়শোর বেশি গতিতে বল, সেই সঙ্গে ভাল লাইন-লেন্থ। কাশ্মীরের এই তরুণ পেসার মুগ্ধ করেছেন গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের। প্রাক্তন ক্রিকেটাররা তো বটেই, উমরানের প্রশংসায় পঞ্চমুখ হচ্ছেন রাজনীতিবিদরাও।

চলতি আইপিএলের (IPL 2022) মঞ্চকে ব্যবহার করে গোটা বিশ্বকে উমরান বুঝিয়ে দিয়েছেন, তিনি কোন ধাতুতে তৈরি। শুধু গতিবেগ নয়, ক্রমাগত ভাল লাইন-লেন্থেও বল করছেন তিনি। সেভাবে সুইং এখনও দেখা না গেলেও উমরানের গতিই যেন সামলাতে পারছেন না ব্যাটাররা। এই মুহূর্তে উমরান যে অন্য স্তরে বোলিং করছেন তার প্রমাণ মিলেছে বুধবার গুজরাট টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ম্যাচেই। চার ওভার বল করে মাত্র ২৫ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন তিনি। তার মধ্যে চারটি আবার ক্লিন বোল্ড। উমরানের এই পারফরম্যান্স হায়দরাবাদকে জেতাতে না পারলেও যেভাবে ঋদ্ধিমান সাহা, শুভমন গিলরা (Subhman Gill) সেট হওয়ার পরও স্রেফ গতির সামনে আত্মসমর্পণ করেছেন, তা মন জয় করেছে ক্রিকেট বিশ্বের। চলতি আইপিএলের ৮ ম্যাচে ১৫ উইকেট তুলে নিয়ে বেগুনি টুপি দখলের লড়াইয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন উমরান।

[আরও পড়ুন: ‘সুশাসন’ শিখতে মোদির গুজরাটে বামশাসিত কেরলের প্রতিনিধি দল, তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর]

এ হেন পারফরম্যান্সের পর স্বাভাবিকভাবেই তাঁকে জাতীয় দলে (Team India) সুযোগ দেওয়ার দাবি জোরাল হচ্ছে। দিন দুই আগেই সুনীল গাভাসকর বলছিলেন, উমরানকে দেখে খুব ভাল লাগছে। শুধু ওর বলের গতি নয়, নিয়ন্ত্রণ আমাকে অবাক করেছে। অনেক বোলার রয়েছে যারা খুব জোরে বল করতে পারে। কিন্তু তাদের বলে নিয়ন্ত্রণ নেই।” প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন আবার বলছেন,”সময় নষ্ট না করে এখনই উমরানকে ভারতীয় দলে নেওয়া উচিত। স্রেফ গতি দিয়েই ও ব্যাটারদের শেষ করে দেবে।” ইয়ান বিশপ থেকে হোফ্রা আর্চার, বিভিন্ন সময়ের বিখ্যাত পেসাররাও উমরানে মুগ্ধ। সকলেই তাঁকে জাতীয় দলে দেখতে আগ্রহী।

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা আক্রান্ত ৩ হাজার পার! চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেট]

আর শুধু ক্রিকেটাররা কেন, রাজনীতিবিদরা পর্যন্ত তাঁর খেলা দেখে মুগ্ধ। কংগ্রেস নেতা শশী থারুর আগেই উমরানের প্রশংসা করেছেন। বুধবারের পারফরম্যান্সর পর আরেক বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরমও (P Chidambaram) উমরানের জাতীয় দলে অন্তর্ভুক্তির পক্ষে সওয়াল করেছেন। তিনি বলছেন,”উমরান মালিক হ্যারিকেন সবাইকে উড়িয়ে নিয়ে চলে যাবে। দ্রুত ওকে জাতীয় দলে নেওয়া উচিত। আমি বিসিসিআইকে বলব উমরানের জন্য বিশেষ একজন কোচের বন্দোবস্ত করতে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link