উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সুরক্ষা বাহিনীর হাতে উদ্ধার ৪২ লক্ষ টাকারও অধিক মূল্যের নিষিদ্ধ সামগ্রী

By | December 4, 2022


মালিগাঁও, ৪ ডিসেম্বর (হি.স.) : উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) রেলের মাধ্যমে নিষিদ্ধ সামগ্রীর পরিবহণের বিরুদ্ধে লড়াই অব্যাহত রেখেছে । ২৬ থেকে ৩০ নভেম্বর, ২০২২ পর্যন্ত সময়ে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের আরপিএফ আগরতলা, ধর্মনগর, নিউ বঙাইগাঁও, কাটিহার ও নিউ তিনসুকিয়া রেলওয়ে স্টেশনে ট্রেনে করে নিষিদ্ধ সামগ্রী পরিবহণের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৪২.৪ লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ সামগ্রী উদ্ধার করে। এই অভিযানের সময় তারা আনুমানিক ২২৪ কেজি গাঁজার মোট ১১০টি প্যাকেট, যার আনুমানিক মূল্য ২২.৪ লক্ষ টাকা এবং ২৪টি সাবানের কেসে প্রায় ৩১২.৬৭ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার করে, যার মূল্য প্রায় ২০ লক্ষ টাকা। এই ঘটনা সম্পর্কে ছয়জন ব্যক্তিকে আটক করা হয়েছে। পরবর্তী সময়ে উদ্ধারকৃত সামগ্রী সহ ধৃত ব্যক্তিদের সংশ্লিষ্ট ওসি/জিআরপি অথবা স্থানীয় পুলিশ স্টেশনে সমঝে দেওয়া হয় ।

২৬ নভেম্বর, ২০২২ তারিখে আগরতলার আরপিএফ ও জিআরপি টিম আগরতলা রেলওয়ে স্টেশনে তথ্যের ভিত্তিতে একটি অভিযান চালায়। এই অভিযানের সময় তারা একজন সন্দেহজনক ব্যক্তিকে দুটি ব্যাগ সহ শনাক্ত করে। ব্যাগদুটি খোলার পর ৯টি গাঁজার প্যাকেট পাওয়া যায়। প্রায় ২.২০ লক্ষ টাকা মূল্যের ২২ কেজি ওজনের এই গাঁজা বাজেয়াপ্ত করা হয়। পরে আগরতালর জিআরপি-র হাতে ধৃত ব্যক্তি ও উদ্ধারকৃত গাঁজা তুলে দেওয়া হয় ।

৩০ নভেম্বর, ২০২২ তারিখের একটি ঘটনায়, নিউ তিনসুকিয়ার আরপিএফ ও তিনসুকিয়ার স্থানীয় পুলিশের একটি যুগ্ম দল নিউ তিনসুকিয়া রেলওয়ে স্টেশনে ১৫৯০১নং (লামডিং-তিনসুকিয়া এক্সপ্রেস) ট্রেনে অভিযান চালায়। এই অভিযানের সময় তারা তিন মহিলা সহ পাঁচজন ব্যক্তির কাছ থেকে ব্রাউন সুগারের ২৪টি সাবান কেস উদ্ধার করে। উদ্ধারকৃত প্রায় ৩১২.৬৭ গ্রাম ওজনের ব্রাউন সুগারের মূল্য আনুমানিক ২০ লক্ষ টাকা। পরবর্তী সময়ে তিনসুকিয়া পুলিশ উদ্ধারকৃত ব্রাউন সুগার সহ ধৃত ব্যক্তিদের নিজেদের হেফাজতে নেয়।

এখানে উল্লেখ করা যেতে পারে যে দেশকে মাদক মুক্ত করার লক্ষ্যে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের আরপিএফ বিভিন্ন রেলওয়ে স্টেশন ও ট্রেনে চোরাই সামগ্রী পাচার ও নিষিদ্ধ সামগ্রী পরিবহণ সম্পর্কিত কার্যকলাপের দিকে ধারাবাহিকভাবে কড়া নজরদারি চালিয়ে আসছে, যাতে দেশকে মাদকমুক্ত করা যায়।



Source link