ইমরান খান ‘ঝুঁকেগা নেহি’! ‘ইস্তফা দিচ্ছি না’, সাফ জানালেন পাক প্রধানমন্ত্রী

By | March 31, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা ছিলই। কিন্তু শেষ পর্যন্ত ইস্তফা দিলেন না পাক (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছে বিরোধী জোট। এদিকে পাকিস্তান সংসদে ইতিমধ্যেই সংখ্যালঘু হয়ে গিয়েছে ইমরান সরকার। অন্যতম জোটসঙ্গী এমকিউএম-পি বা মুত্তাহিদা কউমি মুভমেন্ট (MQM-P) পাকিস্তানের পর বুধবার ইমরান সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে নিয়েছে বালোচিস্তান আওয়াম পার্টিও। কিন্তু তাতেও ইস্তফা দিতে নারাজ ইমরান খান। জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি জানিয়ে দিলেন, শেষ বল পর্যন্ত খেলবেন।

এদিনের ভাষণে ইমরান বলেন, ”কেউ কেউ আমাকে ইস্তফা দিতে বলেছিলেন। কিন্তু আমি কেন পদ ছাড়ব? আমি ২০ বছর ধরে ক্রিকেট খেলেছি। এবং সকলেই জানেন আমি বরাবরই শেষ বল পর্যন্ত খেলতে রাজি। আমি আমার জীবনে কখনও হার মেনে নিইনি। ভোটে যা ফল হয় হোক, আমি দৃঢ়তার সঙ্গেই সেখান থেকে বেরিয়ে আসব।”

[আরও পড়ুন: IPL 2022: ‘ইতিহাসের সবথেকে খারাপ রিভিউ’, আরসিবির DRS নিয়ে হাসাহাসি নেটদুনিয়ায়]

এদিন পাক প্রধানমন্ত্রী তাঁর বর্তমান পরিস্থিতির পিছনে বিদেশের ষড়যন্ত্রের অভিযোগও তুলেছেন। এর আগেও তিনি দাবি করেছিলেন, প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে নাকি গোপন বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদি! সেই একই অভিযোগও এদিন করতে দেখা গিয়েছে ইমরানকে। পাশাপাশি আমেরিকাকেও কাঠগড়ায় তুলেছেন তিনি।

তাঁর কথায়, ”সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে আমেরিকার সহযোগীদের মধ্যে পাকিস্তানের মতো কেউই ভোগেনি। আমরাই সবচেয়ে বেশি বলিদান দিয়েছি। কিন্তু পাকিস্তান কি তার মূল্য পেয়েছে? বরং বলা হয়েছে, আমাদের লোকেরা নাকি যথেষ্ট করেনি! ওরা আমাকে তালিবান খান বলেছে।”

এদিকে আস্থা ভোটের প্রসঙ্গও উঠে এসেছে ইমরানের মুখে। পাক প্রধানমন্ত্রীর কথায়, ”ভোটের দিন দেখব কে কার বিবেক বিক্রি করেছে। আমরা আমাদের তরুণদের কি এটাই শেখাব? বলব আমাদের জনপ্রতিনিধিরা নিজেদের টাকার বিনিময়ে বেচে দিয়েছেন? দেশের সার্বভৌমত্বকেই বিক্রি করে দেওয়া হচ্ছে। মানুষ কিন্তু এসব ভুলবে না, ক্ষমাও করবে না।” এরপরই বিরেধীদের উদ্দেশে গর্জে উঠে তিনি বলেন, ”তারা সব সময় মনে রেখে দেবে, আপনারা আপনাদের দেশকে বেচে দিয়েছিলেন।” উল্লেখ্য, আগামী ৩ এপ্রিল আস্থা ভোট পাক সংসদে। সেই আস্থা ভোটে জিততে যে তিনি মরিয়া, তা এদিন স্পষ্ট করে দিলেন ইমরান।

[আরও পড়ুন: যুদ্ধ থামাতে ফের ভারতের সাহায্য চাইল মরিয়া ইউক্রেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link