আস্থা ভোটের আগে নিখোঁজ ৫০ পাক মন্ত্রী! আঙুল উঠছে গদি বাঁচাতে মরিয়া ইমরানের দিকে

By | March 27, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গদি বাঁচাতে পারবেন ইমরান খান (Imran Khan)? পাকিস্তানের রাজনীতিতে এটাই এখন বড় প্রশ্ন। সেনার সমর্থন হারিয়ে প্রবল চাপে প্রাক্তন পাক অধিনায়ক। অবস্থা এমন যে স্বামীর গদি বাঁচাতে ‘কালো জাদু’র আশ্রয় নিচ্ছেন ইমরানের স্ত্রী বুশরা বিবি! যদিও খবর, নতুন সপ্তাহের শুরুতেই আস্থা ভোটের মুখে পড়তে চলেছেন পাক প্রধানমন্ত্রী। এর মধ্যেই নতুন খবর সামনে এল, পাকিস্তানের সংবাদমাধ্যমগুলির দাবি, অনাস্থা প্রস্তাব আনার আগে খোঁজ মিলছে না তহরিক-ই-ইনসাফের বেশ কিছু নেতা-মন্ত্রীর। কম পক্ষে ৫০ জন মন্ত্রীর দেখা মিলছে না বলে জানা গিয়েছে। সবটাই নাকি ইমরানের বিরুদ্ধে আনা অনাস্থার সঙ্গে জড়িত।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের দাবি করেছে, বিগত কয়েক দিন ধরেই ৫০ জন পাক মন্ত্রীর দেখা মিলছে না। এদের মধ্যে ২৫ জন রাষ্ট্রমন্ত্রী ও পরামর্শদাতা। ৪ জন প্রতিমন্ত্রী, ৪ জন পরামর্শদাতা ও ১৯ জন বিশেষ সহকারী। বলা হচ্ছে, এই মন্ত্রীরাই ইমরানের বিরুদ্ধে ভোট দিতে চলেছেন। ফলে মন্ত্রীদের খোঁজ না মেলায় আঙুল উঠছে গদি বাঁচাতে মরিয়া ইমরানের দিকেই।

[আরও পড়ুন: ‘পুতিন একটা কসাই’, রুশ প্রেসিডেন্টকে ফের আক্রমণ বাইডেনের]

উল্লেখ্য, প্রধানমন্ত্রী পদে ইমরান খানের গদি হারানো কেবল সময়ের অপেক্ষা, এমনটাই ধারণা ওয়াকিবহাল মহলের। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধীরা। শুক্রবারের অধিবেশনে অনাস্থা আনার কথা থাকলেও তেহরিক-ই-ইনসাফের এক নেতার মৃত্যুর কারণে অধবেশন স্থগিত করে দেন পাকিস্তান (Pakistan) সংসদের স্পিকার আসাদ কাইজার। যে যাত্রায় বেঁচে যান ইমরান!

পরিস্থিতি খারাপ হয়েছে, পাক সেনাও ইমরানের উপর থেকে হাত সরিয়ে নেওয়ায়। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, পাক সেনার চার শীর্ষ পদাধিকারী, যাঁদের মধ্যে অন্যতম সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, ইমরানকে পদত্যাগ করার পরামর্শ দিয়েছেন। একদিকে সেনার সমর্থন হারানো, অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গত কয়েক মাস ধরেই উঠছে একের পর এক অভিযোগ। দেশের অর্থনীতি, বিদেশ নীতি কোনও কিছুই নাকি তিনি সামলাতে পারছেন না।

এদিকে নয়া জল্পনা ছড়িয়েছে রবিবারেই পদত্যাগ করতে পারেন ইমরান খান। নেপথ্যে তাঁর ইউটিউব চ্যানেল। সম্প্রতি ওই চ্যানেলের নাম থেকে পি এম (PMO) শব্দটি বাদ দেওয়া হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link