আর প্রধানমন্ত্রী নন ইমরান! পাক ক্যাবিনেটের নির্দেশিকা ঘিরে চাঞ্চল্য

By | April 4, 2022


ছবি: সংবাদ সংস্থা

ইসলামাবাদ: পাকিস্তানের প্রধানমন্ত্রী আর নন ইমরান খান। পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দেওয়ার পরই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ ছাড়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে দাবি পাক মিডিয়ার। সূত্রের দাবি, পাকিস্তানের ক্যাবিনেট সচিবালয়ের তরফে ইমরান খানকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে এর প্রেক্ষিতে ইমরান খান কোনও জবাব দেননি এখনও।

পাকিস্তানের জিও নিউজ সূত্রে জানানো হয়েছে, রবিবার পাক জাতীয় সংসদে আস্থা ভোট ঘিরে যে নাটকীয় মোড় নেয়, তারপরই ইমরান খান জাতির উদ্দেশে ভাষণ দিয়ে জানিয়েছিলেন, তিনি পাকিস্তানের প্রেসিডেন্টের কাছে সংসদ ভেঙে দেওয়ার আর্জি জানিয়েছেন।  একইসঙ্গে দেশের প্রধানমন্ত্রী বেছে নেওয়ার জন্য সাধারণ মানুষকেই যাতে অধিকার দেওয়া হয়, তার জন্য দ্রুত নির্বাচনের দাবিও জানান।

ইমরানের এই দাবি মেনেই প্রেসিডেন্ট আরিফ আলভি পাক সংসদ ভেঙে দেন। সরকারের তরফে ঘোষণা করা হয়, আগামী তিন মাসের মধ্যেই নির্বাচন হতে চলেছে। এদিকে, এই ঘোষণার পরই পাকিস্তানের ক্যাবিনেট সচিবালয়ের তরফে ইমরানকে প্রধানমন্ত্রী পদ থেকে অপসারণের বিজ্ঞপ্তি জারি করা হয়।

গতকাল পাকিস্তানের জাতীয় সংসদে ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবে ভোটাভুটির কথা থাকলেও, ডেপুটি স্পিকার কাশিম সুরি জানান, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব অসাংবিধানিক এবং জাতীয় নিরাপত্তার জন্যও ঝুঁকিপূর্ণ। এই যুক্তি দেখিয়েই তিনি ওই প্রস্তাব খারিজ করে দেন। ফলে আস্থাভোটও হয়নি। তবে বিরোধীরাও আস্থা ভোটের দাবিতেই অন়ড় রয়েছে। গতকাল থেকেই তাঁরা সংসদের বাইরে ধর্ণায় বসেছেন।

পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারিও আইনি লড়াইয়ের হুঁশিয়ারি দেন। ইতিমধ্য়েই সুপ্রিম কোর্টে একাধিক আর্জিও জমা পড়েছে।

আরও পড়ুন: 410 Dead Bodies Found in Kyiv: একি অবস্থা রাজধানীর! কিয়েভে ঢুকতেই নাকে এল পচা গন্ধ, রাস্তা জুড়ে শুধুই মৃতদেহের স্তূপ… 

আরও পড়ুন: Imran Khan: পাকিস্তানে এবার কি জারি হবে সেনার শাসন? সুপ্রিম কোর্টেই ঝুলে ইমরানের ভাগ্য





Source link