আমিরের পর এবার ‘দ্য কাশ্মীর ফাইলসে’র প্রশংসায় সলমন, ফোন করলেন অনুপম খেরকে

By | March 27, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমির খানের (Aamir Khan) পর এবার সলমন খান (Salman Khan)। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রশংসা করেছেন বলিউডের সুলতান। এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে এমনটাই জানিয়েছেন ছবির অন্যতম অভিনেতা অনুপম খের (Anupam Kher)।

গত ১১ মার্চ মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’। নয়ের দশকে কাশ্মীর থেকে কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা হয়েছিল, কীভাবে পরিবারগুলির উপর চলেছিল নিপীড়ন, সেই বাস্তব চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন পরিচালক। অনুপম খের ছাড়াও ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো তারকারা। ইতিমধ্যেই দু’শো কুড়ি কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ছবিটি। 

[আরও পড়ুন: সত্যজিতের আভিজাত্য ‘অপরাজিত’র লোগোয়, তৈরির কাহিনি শোনালেন পরিচালক অনীক দত্ত]

কিছুদিন আগেই ছবির প্রশংসা করতে গিয়ে আমির বলেন, ”কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে যা হয়েছে তা সত্যিই খুব দুঃখের। এই ঘটনা ভারতীয় ইতিহাসের হৃদয়বিদারক একটা অংশ। যা গভীর ক্ষতের জন্ম দিয়েছে। আমার মনে হয়, এমন একটি বিষয় নিয়ে ছবি হওয়া উচিত ছিল। এই ছবির গোটা টিমকে শুভেচ্ছা।” দ্য কাশ্মীর ফাইলস’ ছবি যে বিষয় নিয়ে তৈরি, তা দেশের মানুষের জানা উচিত। প্রত্যেক ভারতীয়র এই ছবি অবশ্যই দেখা উচিত বলেই মনে করেন আমির।

অন্যদিকে ছবিটি নিয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি সলমন খান। তবে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে কথা বলতে গিয়ে অনুপম খের জানান, ছবিটি দেখার পরই তাঁকে ফোন করেছেন সলমন। শুভেচ্ছাও জানান।

The Kashmir files

ইতিমধ্যেই ছবির প্রশংসা করেছেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার। তিনি বলেন,  “পরিচালক বিবেক অগ্নিহোত্রী দারুণ একটা ছবি উপহার দিয়েছে। দেশের এক ক্ষত-বিক্ষত ইতিহাসকে সামনে নিয়ে এসেছেন। যে সত্যিটা সবার সামনে আসার দরকার ছিল।”  ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির মুক্তির পরের সপ্তাহেই মুক্তি পেয়েছিল তাঁর ‘বচ্চন পাণ্ডে’। সেই প্রসঙ্গ তুলে আবার ঠাট্টার ছলে অক্ষয় বলেন, “তবে বিবেকের উপর একটু রেগেই আছি। দ্য কাশ্মীর ফাইলস ছবির জন্য আমরা ছবি একেবারে ডুবে গিয়েছে।” এর উত্তরে অবশ্য অক্ষয়কে ধন্যবাদ জানিয়েছেন পরিচালক বিবেক।

[আরও পড়ুন: ৫৬ বছরেও এই চেহারা! বাবা শাহরুখের ‘পাঠান’ লুক দেখে অবাক সুহানা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link